muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

শ্বাসরুদ্ধকর ম্যাচে টাইব্রেকারে সুপার কাপ জিতল ম্যানসিটি

শ্বাসরুদ্ধকর ম্যাচে টাইব্রেকারে সুপার কাপ জিতল ম্যানসিটি

হেসেখেলে ট্রেবল জেতা ম্যানচেস্টার সিটিকে কম চাপে রাখেনি সেভিয়া। দুই ইউরোপিয়ান চ্যাম্পিয়নের লড়াইটাও হলো তুমুল হাড্ডাহাড্ডি। শুরুতে এগিয়ে গিয়েও টাইব্রেকারের লড়াইয়ে হেরেছে সেভিয়া। তাতে আরও একটা শিরোপা নিজেদের করে নিল ম্যানচেস্টার সিটি।

বুধবার (১৬ আগস্ট) রাতে গ্রিসের এথেন্সে উয়েফা সুপার কাপের লড়াইয়ে মাঠে নামে ম্যানসিটি এবং সেভিয়া। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র হওয়ায় লড়াই গড়ায় টাইব্রেকারে। সেখানে ৫-৪ গোলে জিতে সুপার কাপও নিজেদের করে নেয় ম্যানসিটি।

টাইব্রেকারে প্রথম পাঁচটি শটের সবগুলোই জালে জড়িয়েছেন সিটির আর্লিং হলান্ড, হুলিয়ান আলভারেজ, মাতেও কোভাচিচ, জ্যাক গ্রিলিশ ও কাইল ওয়াকার। সেভিয়াও গোল পায় প্রথম চারটিতেই। তবে নেমানিয়া গোদেলের নেওয়া পঞ্চম শট ক্রসবারে গিয়ে লাগলে হার সঙ্গী করে মাঠ ছাড়তে হয় ইউরোপা লিগ বিজয়ীদের। অন্যদিকে, নেমানিয়ার শট মিস হওয়ার সঙ্গে সঙ্গে প্রথমবারের মতো সুপার কাপ জয়ের উল্লাসে মাতে সিটি।

ম্যাচের শুরুতেই প্রতিপক্ষের রক্ষণকে চেপে ধরার স্বভাবটা এই ম্যাচেও দেখিয়েছে সিটি। তবে ৭ থেকে ১৭ মিনিটের মধ্যে তিনবার জোরালো আক্রমণ করেও গোলের দেখা পায়নি প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন দলটি।

ম্যাচ গড়াতে থাকলে রক্ষণ ছেড়ে আক্রমণে উঠতে থাকে সেভিয়া। পরিকল্পিত আক্রমণে প্রথম গোলও পেয়ে যায় স্প্যানিশ ক্লাবটি। ২৫তম মিনিটে বাঁ দিক থেকে আর্জেন্টাইন ডিফেন্ডার মার্কোস আকুনার দারুণ ক্রসে বক্সে প্রতিপক্ষের দুই ডিফেন্ডারের মাঝে লাফিয়ে হেডে গোলটি করেন মরক্কোর ফরোয়ার্ড ইউসেফ এন-নেসিরি।

গোল খেয়ে প্রতিপক্ষের রক্ষণে ভালোভাবেই চড়াও হয়েছিল সিটি। তবে সেভিয়ার জমাট রক্ষণের সামনে তেমন সুবিধা করতে পারেনি। ১-০ গোলে পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে পেপ গার্দিওলার দল।

দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েও মিস করেন এন-নেসিরি। আর তাতেই উজ্জীবিত হয়ে ওঠে সিটি। ৬৩তম মিনিটে সমতায় ফেরে ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা। বক্সের বাইরে থেকে রদ্রির ক্রসে দূরের পোস্টে হেডে বল জালে পাঠান পালমার।

এরপর দুদলই একাধিক গোলের সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি কেউই। ফলে উয়েফার নতুন নিয়মানুযায়ী অতিরিক্ত ৩০ মিনিট খেলা ছাড়াই টাইব্রেকারে গড়ায় ম্যাচ। তাতে জিতে বছরে নিজেদের চতুর্থ শিরোপা ঘরে তোলে সিটি।

Tags: