muktijoddhar kantho logo l o a d i n g

করিমগঞ্জ

বাঁচতে চায় শিশু মোয়াজ

বাঁচতে চায় শিশু মোয়াজ

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে প্রহর গুণছে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত শিশু মোয়াজ আহম্মেদ (৬)। বাঁচার করুণ আকুতি নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে শিশু মোয়াজ।

মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় শিশু মোয়াজের বুকের ডান পাশের পাঁচটি পাঁজর ভেঙ্গে গেছে। ভঙ্গুর পাঁজরের আঘাতে তার ফুসফুস ছিদ্র হয়ে গেছে। কাঁধের হাঁড়েও একাধিক ফাটল ধরেছে। কর্তব্যরত চিকিৎসকের বরাত দিয়ে এমনটি জানিয়েছেন শিশু মোয়াজের বাবা।

মোয়াজের চিকিৎসায় ইতোমধ্যে নগদ টাকাসহ সর্বস্ব হারিয়েছেন তার পরিবার। ডাক্তার জানিয়েছেন তাকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে প্রয়োজন আরও প্রায় ৪ থেকে ৫ লাখ টাকা।

কিন্তু, সহায়-সম্বলহীন শারীরিক প্রতিবন্ধী বাবার পক্ষে এত টাকা সংগ্রহ করা অসম্ভব। এ পরিস্থিতিতে চিকিৎসা চালিয়ে নিতে জরুরি ভিত্তিতে সমাজের বিত্তবান-হৃদয়বান ও শুভাকাঙ্ক্ষীদের কাছে আর্থিক সাহায্য চেয়ে আকুল আবেদন জানিয়েছে মোয়াজের পরিবার।

মোয়াজ আহম্মেদ কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার গুজাদিয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড টানপাড়ার শারীরিক প্রতিবন্ধী মো. দ্বীন ইসলামের ছেলে। মোয়াজ তার একমাত্র সন্তান।

এদিকে একটি মানবিক সংগঠন কিশোরগঞ্জ প্রবাসী উদ্যোক্তা ফাউন্ডেশনের সভাপতি হাজী মোহাম্মদ আনোয়ার হোসাইনের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মোয়াজের বাবা মোঃ দ্বীন ইসলাম জানান, এই কঠিন দুর্দিনে এ সংগঠনটি আর্থিক সহায়তা নিয়ে আমাদের পাশে দাঁড়িয়েছে। তবে যতটুকু পেয়েছি তা বাকি চিকিৎসা ব্যয়ভারের তুলনায় অপ্রতুল। এ সংগঠনের মতো অন্যান্য সংগঠন, সমাজে বিত্তবান-সামর্থ্যবানরাও যেন সাহায্যের হাত বাড়িয়ে দেন এ অনুরোধ জানিয়েছেন অসহায় বাবা।

মোয়াজের প্রতিবেশী স্থানীয় প্যানেল চেয়ারম্যান মোঃ লিটন মিয়া ও ইউপি সদস্য মোঃ আরজু মিয়া জানান, শিশু মোয়াজ স্থানীয় একটি মক্তবে মাত্রই যাওয়া-আসা করে। গত রবিবার দুপুরে ইউনিয়নের গোরস্থান বাজারে অটোরিক্সা চাপায় মোয়াজ গুরুতর আহত হয়ে প্রথমে কিশোরগঞ্জে সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল, পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল, সবশেষ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

স্থানীয় শিক্ষক রঞ্জন কুমার সরকার বলেন, এমন মর্মান্তিক সড়ক দুর্ঘটনা,যা সত্যিই দুঃখজনক। মোয়াজের বাবা একজন খেটে খাওয়া মেহনতি দিনমজুর। তার ওপর সে শারীরিক প্রতিবন্ধী। তার সামর্থ্য নেই ছেলের চিকিৎসা খরচ চালিয়ে যাওয়া। তাই সমাজে বিত্তবান-সামর্থ্যবান, হৃদয়বানদের কাছে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি।

সাহায্য পাঠানোর মাধ্যম- চিকিৎসাধীন মোয়াজ আহম্মেদের বাবা মোঃ দ্বীন ইসলাম- 01628604318 (বিকাশ)।

Tags: