muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

শাহীনের হ্যান্ডশেক কাণ্ডের পর মুখোমুখি বাবর-নবি

শাহীনের হ্যান্ডশেক কাণ্ডের পর মুখোমুখি বাবর-নবি

ম্যাচের সময় কিংবা ম্যাচশেষে, আফগানিস্তান-পাকিস্তানের মধ্যকার ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয়টি ছিল এক উত্তেজনাপূর্ণ প্রদর্শনী। দর্শকদের স্নায়ুর পরীক্ষা নিয়ে একেবারে অন্তিম মুহূর্তে গিয়ে ১ উইকেটের জয় পায় পাকিস্তান। তাছাড়া শেষ ওভারে শাদাব খানের সেই ‘মানকাড’ আউট নিয়েও পাকিস্তানের খেলোয়াড়দের উত্তেজনার পারদ ছিল চূঁড়ায়। ম্যাচশেষেও পড়েছে যার প্রভাব।

ম্যাচশেষে আফগান খেলোয়াড়রদের সঙ্গে হ্যান্ডশেক করতে চাননি পাকিস্তানের পেসার শাহীন আফ্রিদি। তবে দলের সবাই যখন হ্যান্ডশেকের জন্য এগিয়ে যাচ্ছিল তখন শাহীনকে ফিরে যেতে দেখে ডেকে নেন বাবর এবং হ্যান্ডশেকে উদ্বুদ্ধ করেন। বাবরের সম্প্রীতি নিশ্চিত করার এই প্রচেষ্টার প্রশংসা করছেন সবাই।

হ্যান্ডশেক পর্বেই উত্তেজনা শেষ হয়ে যায়নি। একটু পর বাবরের কাছে কোনো একটি বিষয় নিয়ে নালিশ করেন নাসিম। সে সময় তার চোখেমুখে ছিল ক্ষোভ। কোন বিষয় নিয়ে বাবরের কাছে নাসিম নালিশ করেছেন সেটি জানা যায়নি। তার একটু পর আফগানিস্তানের অধিনায়ক মোহাম্মদ নবির মুখোমুখি হয়ে কথা বলেন বাবর।

শেষ ওভারের প্রথম বলে শাদাবকে মানকাড আউট করেন ফজলহক ফারুকী। ছবি: সংগৃহীত

নাসিমের সেই নালিশ কিংবা বাবরের সঙ্গে নবির কী কথা হয়েছিল সেটি জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, শাদাব খানের সেই ‘মানকাড’ আউটসহ ম্যাচের শেষের দিকে ঘটা কয়েকটি বিতর্কিত সিদ্ধান্ত নাসিমের নালিশের বিষয় হতে পারে।

তবে, সবকিছু ছাপিয়ে গতকালের ম্যাচে সবচেয়ে বড় আকর্ষণ ছিল আফগানিস্তানের তরুণ ওপেনার রাহমানুল্লাহ গুরবাজের ১৫১ রানের দুর্দান্ত ইনিংস। যে কারণে বাবরের প্রশংসায়ও ভেসেছেন তিনি। আগামীকাল শনিবার তৃতীয় ওয়ানডেতে পাকিস্তানের বিপক্ষে হোয়াইটওয়াশ এড়ানোর জন্য লড়বে আফগানরা।

Tags: