muktijoddhar kantho logo l o a d i n g

আন্তর্জাতিক

২০ আরোহী নিয়ে মার্কিন সামরিক বিমান বিধ্বস্ত

২০ আরোহী নিয়ে মার্কিন সামরিক বিমান বিধ্বস্ত

অস্ট্রেলিয়ার ডারউইন শহরের কাছে ২০ আরোহী নিয়ে মার্কিন সামরিক একটি বিমান বিধ্বস্ত হয়েছে। অস্ট্রেলিয়ার প্রতিরক্ষা বিভাগের একজন মুখপাত্র বলেছেন, স্থানীয় সময় আজ রোববার সকালে যৌথ মহড়ার সময় মেলভিলে দ্বীপে বিমানটি বিধ্বস্ত হয়েছে।

দেশটির সংবাদমাধ্যম এবিসি তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, তিউই দ্বীপপুঞ্জ থেকে ইতিমধ্যে একাধিক সেনাকে উদ্ধার করা হয়েছে। উদ্ধারকারী নিশ্চিত করেছেন যে আহত তিনজনকে মেলভিলে দ্বীপে পাঠানো হয়েছে। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক এবং অন্য দুজনের অবস্থা স্থিতিশীল।

তবে এখন পর্যন্ত নিহতের ঘটনা ঘটেনি বলে প্রতিবেদনে বলা হয়েছে। এনটি পুলিশ ও অস্ট্রেলিয়ার বিমান মেডিকেল পরিষেবা ঘটনাস্থলে রয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, রোববার স্থানীয় সময় সকাল ৯টা ৪৩ মিনিটে বিমানটি অনুশীলনের সময় বিধ্বস্ত হয়েছে। অস্ট্রেলিয়ার প্রতিরক্ষা বিভাগের পক্ষ থেকে বলা হয়েছে, প্রাথমিক রিপোর্টে জানা যাচ্ছে এতে মার্কিন সেনা ছিল। তবে অস্ট্রেলিয়ার কোনো সেনা ছিল না।

এবিসি বলছে, তিউই দ্বীপপুঞ্জে প্রিডেটর রান নামে মহড়ায় যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, ফিলিপাইন, তিমুর-লেস্টে এবং ইন্দোনেশিয়ার আড়াই হাজারের বেশি সেনা অংশ নিয়েছে।

Tags: