muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

রেলকর্মীদের ধর্মঘট স্থগিত, চলবে ট্রেন

রেলকর্মীদের ধর্মঘট স্থগিত, চলবে ট্রেন

মূল বেতনের সঙ্গে রানিং অ্যালাউন্স যোগ করে পেনশন সুবিধা পুনর্বহালের দাবিতে চলা ধর্মঘট স্থগিত করেছে বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী সমিতি। এতে ট্রেন চলাচল বন্ধের আশঙ্কা কেটে গেল।

আজ রোববার সন্ধ্যা ৭টায় বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মো. মজিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

কর্মবিরতি স্থগিতের বিষয়ে তিনি বলেন, ‌‘প্রধানমন্ত্রীর অফিস থেকে আমাদের আশ্বস্ত করা হয়েছে আগামী মঙ্গলবার বিকেলে প্রধানমন্ত্রীর মুখ্যসচিব মো. তোফাজ্জল হোসেন মিয়ার সঙ্গে আমাদের বৈঠক অনুষ্ঠিত হবে। উচ্চপর্যায় থেকে এ বৈঠকের আশ্বাসে আমরা আমাদের কর্মসূচি ১০ কর্মদিবস স্থগিত করেছি।’

রেলওয়ের রানিং স্টাফরা জানিয়েছেন, আইন অনুযায়ী হেডকোয়ার্টারে তাদের ৮ ঘণ্টার ডিউটি শেষে ১২ ঘণ্টা বিশ্রাম করার কথা রয়েছে। কিন্তু রেলওয়ের কর্মী সংকট থাকায় তারা ৭/৮ ঘণ্টা বিশ্রাম করার পর আবার কাজে নেমে যান। রেলের কর্মীরা রেলের স্বার্থে কাজ করতে চান। কিন্তু রেলওয়ে তাদের স্বার্থের বিষয়ে আন্তরিক নয়।

উল্লেখ্য, গতকাল শনিবার মধ্যরাত থেকে ট্রেনচলাচল বন্ধ করে ধর্মঘটের ডাক দেয় বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী সমিতি। ১৬০ বছরের পুরনো পেনশন-সুবিধা পুনর্বহালের দাবিতে তারা এ ধর্মঘটের ঘোষণা দেয়।

Tags: