muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

কিশোরগঞ্জে কৃষক হত্যা মামলায় সাতজনের যাবজ্জীবন

কিশোরগঞ্জে কৃষক হত্যা মামলায় সাতজনের যাবজ্জীবন

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় কৃষক রিটন মিয়া হত্যা মামলায় নিহ‌তের ৪ ভাই ও দুই বোনসহ একই পরিবারের সাতজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

কিশোরগঞ্জের তৃতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফাতেমা জাহান স্বর্ণা মঙ্গলবার (০৫ সেপ্টেম্বর) দুপুরে আদালতে এ রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন প্রাপ্ত আসামিরা হচ্ছেন, নজরুল (৩৮), খোকন (৪০), সাত্তার (৩৫), বকুল (৪৮), চম্পা আক্তার (৩৫), রহিমা (৩৫) ও মো. সৈয়দ (৫০)। সাজাপ্রাপ্ত আসামিদের মধ্যে নজরুল পলাতক রয়েছেন। বা‌কিরা রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবর‌ণে জানা গেছে, পা‌রিবা‌রিক বি‌রোধ‌কে কেন্দ্র করে ২০১৬ সালের ২৩ নভেম্বর সকালে পাকুন্দিয়া উপজেলার শু‌খিয়া ইউনিয়নের খলিশখালী গ্রামের কৃষক রিটন মিয়াকে (৪৫) ধারালো অস্ত্র দিয়ে কু‌পি‌য়ে এবং পিটিয়ে গুরুতর আহত করেন আসামিরা। আশঙ্কাজনক অবস্থায় কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নেয়া হলে ডাক্তার মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহতের স্ত্রী ছালমা আক্তার বাদী হয়ে ৭ জনকে আসামি করে পাকুন্দিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০১৭ সালের ১৯ অক্টোবর পুলিশ আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে আদালত আজ এ রায় ঘোষণা করেন। রাষ্ট্রপ‌ক্ষে মামলা‌টি প‌রিচালনা ক‌রেন, এ‌পি‌পি দিলীপ কুমার ঘোষ।

Tags: