muktijoddhar kantho logo l o a d i n g

করিমগঞ্জ

করিমগঞ্জে ১০০ শিক্ষার্থী পেল মেধা বৃত্তি

করিমগঞ্জে ১০০ শিক্ষার্থী পেল মেধা বৃত্তি

কিশোরগঞ্জের করিমগঞ্জে ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত উপজেলার ষোলটি শিক্ষা প্রতিষ্ঠানের একশত মেধাবী শিক্ষার্থীদের মধ্যে মেধা পুরস্কার ও বৃত্তি প্রদান করেছে জব্বার-দিলারা ফাউন্ডেশন।

গত শুক্রবার, বিকালে করিমগঞ্জ উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত সভায় মেধাবী শিক্ষার্থীদের হাতে সম্মাননা স্মারক, শিক্ষা সনদ ও শিক্ষা সহায়তা বৃত্তি তুলে দেন জব্বার-দিলারা ফাউন্ডেশনের চেয়ারম্যান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক এডিসি মেজর (অবঃ) মোঃ নাসিমুল হক।

করিমগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মোঃ জাহাঙ্গীর আলম সিরাজী'র সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের চেয়ারম্যান মেজর (অবঃ) মোঃ নাসিমুল হক। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আ'লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট জিল্লুর রহমান।

প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ প্রফেসর ডাঃ আ ন ম নৌশাদ খান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল হক, বীর মুক্তিযোদ্ধা মোঃ ইকবাল, এডভোকেট আবুল বাশার প্রমুখ।

আরও বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন, নিয়ামতপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ শামসুল ইসলাম,শামসুন্নাহার ওসমান গণি শিক্ষা নিকেতনের প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলাম, এডভোকেট সাজ্জাদুল ইসলাম, এডভোকেট মিজানুর রহমান ও ছাত্রলীগ নেতা আবুল হায়াত রনি। এছাড়াও শিক্ষার্থীদের মধ্যে অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন বুশরা জামান, অনিরুদ্ধ, দীপ সাহা ও আরিফা আক্তার।

শিক্ষা সহায়তা বৃত্তিদাতাদের অসাধারণ মানবতামূলক কাজের জন্য ধন্যবাদ জ্ঞাপন করে প্রধান অতিথি কিশোরগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আ'লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট জিল্লুর রহমান বলেন, জব্বার-দিলারা ফাউন্ডেশনের এ উদ্যোগ একটি মাইলফলক। এ উদ্যোগ শিক্ষার্থীদের সামনের দিকে এগিয়ে যাওয়ার পথে অনুপ্রেরণা যোগাবে।

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে দেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে জব্বার-দিলারা ফাউন্ডেশনের চেয়ারম্যান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক এডিসি মেজর (অবঃ) মোঃ নাসিমুল হক বলেন, এই উন্নয়নের প্রধান একটি চালিকাশক্তি মেধাবী শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের জ্ঞান ও প্রযুক্তিতে সমৃদ্ধ হয়ে জাতীয় উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। এজন্য পড়াশুনার পাশাপাশি সহশিক্ষামূলক বিভিন্ন কর্মকান্ডে সম্পৃক্ত থেকে সৎ, দক্ষ ও আত্মপ্রত্যয়ী হয়ে গড়ে ওঠার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তিনি।

Tags: