muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

বৃষ্টির বাধায় রিজার্ভ ডে’তে ভারত-পাকিস্তান ম্যাচ

বৃষ্টির বাধায় রিজার্ভ ডে’তে ভারত-পাকিস্তান ম্যাচ

বৃষ্টির কারণে গ্রুপপর্বে ভারত ও পাকিস্তানের ম্যাচটি ভেস্তে গিয়েছিল। সুপার ফোরের ম্যাচেও বৃষ্টির শঙ্কা থাকায় বিতর্কিতভাবেই ম্যাচটির জন্য রিজার্ভ ডে ঘোষণা করে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। সেটিরই প্রয়োগ ঘটতে যাচ্ছে সুপার ফোরের ভারত-পাকিস্তান ম্যাচে।

আজ রোববার বিকেল সাড়ে তিনটায় কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নামে ভারত। ইনিংসের ২৪.১ ওভারের পর নামে বৃষ্টি। এক দফায় বৃষ্টি থামার পর মাঠ শুকানো হলেও খেলা শুরুর আগমুহূর্তে আবারও নামে। ফলে রোববারের খেলা বাতিল করতে বাধ্য হন আম্পায়াররা। আগামীকাল সোমবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় একই মাঠে একই জায়গা থেকে শুরু হবে ম্যাচ। কালকেও ফলাফল না আসলে দুই দলই ১ পয়েন্ট করে ভাগ করে নিবে।

বৃষ্টি নামার আগে ২৪.১ ওভারে ২ উইকেট হারিয়ে ১৪৭ রান করে ভারত। ৮ রান নিয়ে উইকেটে আছেন বিরাট কোহলি, আরেক পাশে ১৭ রানে ব্যাট করছেন লোকেশ রাহুল। এর আগে ইনিংস উদ্বোধন করতে নেমে ১২১ রানের দুর্দান্ত এক জুটি গড়েন রোহিত শর্মা ও শুভমান গিল। দলীয় ১৭তম ওভারে ১২১ রানের মাথায় শাদাব খানের বলে রোহিত ফিরলে ভাঙে এ জুটি। তার পরের ওভারের পঞ্চম বলে ফেরেন শুভমানও (৫৮)। শাহীনের বলে শাদাবকে ক্যাচ উঠিয়ে দেন তিনি।

এর আগে সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশকে হারিয়েছে পাকিস্তান। সেই ম্যাচের একাদশ নিয়ে আজ ভারতের বিপক্ষে নেমেছে তারা। অন্যদিকে ভারতীয় শিবিরে পরিবর্তন এসেছে দুটি। শ্রেয়াস আইয়ারের জায়গায় লোকেশ রাহুল ও মোহাম্মদ শামির পরিবর্তে দলে ঢুকেছেন জাসপ্রিত বুমরাহ।

Tags: