muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের কমিটি বাতিল চান সাংগঠনিক সম্পাদক

কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের কমিটি বাতিল চান সাংগঠনিক সম্পাদক

কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সংবাদ সম্মেলন করেছে জেলা ছাত্রলীগের একাংশের নেতা-কর্মীরা। শনিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক লুৎফর রহমান নয়ন। পরে জেলা শহরে ছাত্রলীগের নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল করে।

সংবাদ সম্মেলনে বলা হয়, মেয়াদোত্তীর্ণ জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক দীর্ঘ তিন বছর সাত মাস ১৩ দিনেও পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারেননি। কেন্দ্রীয় কমিটির নির্দেশনা না মেনে তারা অছাত্র, বিবাহিত, মাদকাসক্ত ও বিএনপি-জামায়াতের সঙ্গে সম্পৃক্তদের অন্তর্ভুক্ত করে বিভিন্ন উপজেলা ইউনিটের কমিটি অনুমোদন দেন।

তাড়াইল উপজেলা ছাত্রলীগের সভাপতি ইসমাইল সিরাজী কিছুদিন আগে দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর পর তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে শোক ও বেদনা প্রকাশ করে পোস্ট দিলেও তার বিরুদ্ধে কোনো শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়নি। সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে টেন্ডারবাজি, চাঁদাবাজি, মাদক কারবার, নারী কেলেঙ্কারিসহ নানা অভিযোগ তোলা হয় সংবাদ সম্মেলন থেকে।

অবিলম্বে মেয়াদোত্তীর্ণ কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের কমিটি বাতিল করে নতুন কমিটি দেওয়ার জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রতি আহ্বান জানানো হয়।

এ সময় জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আজহারুল ইসলাম জুনায়েদ, সাবেক পাঠাগার বিষয়ক সম্পাদক আব্দুল কাইয়ুম স্বপন, সাবেক ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক কামরুল ইসলাম রতন, সাবেক গণশিক্ষা বিষয়ক সম্পাদক শাওন আহমেদ নিলয়, সাবেক বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক আকাশ খান, সাবেক উপপ্রচার সম্পাদক কাজী আবেদীন সোলেমান, সহসম্পাদক আশিকুর রহমান আশিক উপস্থিত ছিলেন।

এদিকে সাড়ে তিন বছরেও পূর্ণাঙ্গ কমিটি করতে না পারার বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন মোল্লা সুমন বলেন, করোনার কারণে প্রায় দুই বছর লকডাউন ছিল। ফলে কোন কার্যক্রম করা যায়নি। এখন উপজেলা কমিটিগুলো করা হচ্ছে। এরপরই পূর্ণাঙ্গ কমিটি করা হবে। তাদের বিরুদ্ধে আনিত অন্য অভিযোগগুলো সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন বলে দাবি করেন তিনি।

প্রসঙ্গত, ২০২০ সালের ১০ ফেব্রুয়ারি আনোয়ার হোসেন মোল্লার সুমনকে সভাপতি, ফয়েজ ওমান খানকে সাধারণ সম্পাদক ও লুৎফুর রহমান নয়নকে সাংগঠনিক সম্পাদক করে তিন সদস্যের কিশোরগঞ্জ জেলা কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। তখন অবিলম্বে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশনা থাকলেও এখন পর্যন্ত তা করা হয়নি।

Tags: