muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

শেষ ম্যাচে বিশ্রাম চেয়েছেন তামিম-লিটন

শেষ ম্যাচে বিশ্রাম চেয়েছেন তামিম-লিটন

নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডে ম্যাচ না খেলে বিশ্রাম চাইলেন অধিনায়ক লিটন দাস এবং ওপেনার তামিম ইকবাল। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট অপস কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন এ তথ্য। অর্থাৎ শেষ ম্যাচে এই দুজনের না খেলার সম্ভাবনাই সবচেয়ে বেশি।

নির্বাচক কমিটির সদস্য হাবিবুল বাশার সুমনও জানিয়েছেন একই তথ্য। তার মতে, লিটন বিশ্রাম চেয়েছেন। আর দ্বিতীয় ম্যাচে ব্যাট করতে গিয়ে অস্বস্তিবোধ হয়েছে তামিমের। যে কারণে শেষ ম্যাচটা তারা খেলতে চান না। বিস্তারিত জানা যাবে আজ বিকেলের মধ্যে।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে লিটনকে অধিনায়ক করেই দল ঘোষণা করা হয়েছিল। প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ড করেছিল ২৫৪ রান। জবাবে বাংলাদেশ ব্যাট করতে নেমে ১৬৮ রানে অলআউট হয়ে যায়।

এই ম্যাচে ব্যাট করতে গিয়ে লিটন আউট হয়েছেন মাত্র ৬ রান করে। তামিম ইকবাল ৫৮ বল খেলে করেন ৪৪ রান। জালাল ইউনুস জাগো নিউজকে বলেন, লিটন বিশ্রাম চেয়েছে। বলেছে, তার আরেকটু প্র্যাকটিস প্রয়োজন। সে কারণে শেষ ম্যাচটা খেলতে চাচ্ছে না। আর তামিম কিছুটা ‘ডিসকমফোর্ট’ ফিল করেছে। যে কারণে সেও খেলতে চাচ্ছে না।

এই দুইজন না খেললে, শেষ ওয়ানেডতে কে কে ফিরতে পারেন? জালাল ইউনুস জানালেন, পরিবর্তে সিনিয়রদের অন্যরা দলে আসতে পারে। যদিও সেটা নির্বাচকরা ঠিক করবে। তবে সাকিব-মুশফিক বা মুশফিক-মিরাজরা দলে ফিরতে পারে।

নির্বাচক হাবিবুল বাশার সুমন বললেন, ‘শেষ ম্যাচের স্কোয়াডে সম্ভবত শরিফুল, তাসকিন এবং মুশফিক ফিরতে পারে।’