muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রোবাস্ট পেট্রোল পরিচালনা র‌্যাবের

আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রোবাস্ট পেট্রোল পরিচালনা র‌্যাবের

সর্বসাধারণের জানমালের নিরাপত্তার লক্ষ্যে দায়িত্বপূর্ণ এলাকায় রোবাস্ট পেট্রোল পরিচালনা ও গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট পরিচালনা করছে র‌্যাব-৪। রাজধানীর মিরপুর, গাবতলী, সাভার ও মানিকগঞ্জ এলাকায় এ কার্যক্রম চলছে।

র‍্যাব-৪ এর এএসপি মাজহারুল ইসলাম জানান, জাতীয় পর্যায়ে গুরুত্বপূর্ণ ইভেন্টের সময় বিভিন্ন স্বার্থান্বেষী মহলের মাধ্যমে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ও নাশকতার একটি সম্ভাবনা থাকে। সর্বসাধারণের জানমালের নিরাপত্তার লক্ষ্যে র‌্যাব-৪ সহ দেশের সকল ব্যাটালিয়ন তাদের নিজ নিজ দায়িত্বপূর্ণ এলাকায় রোবাস্ট পেট্রোল পরিচালনা ও গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট পরিচালনা করছে।

এই পেট্রোল জোরদারের ফলে ছিনতাই, চুরি, ডাকাতি, খুন ও ধর্ষণসহ অন্যান্য অপরাধ বহুলাংশে হ্রাস পেয়েছে। একইসঙ্গে কিশোর গ্যাংয়ের দৌরাত্ম্য অনেকটাই কমে গেছে।

তিনি আরও জানান, রোবাস্ট পেট্রোল ছাড়াও যেকোনো ধরনের উদ্ভূত পরিস্থিতি, সহিংসতা বা নাশকতামূলক কর্মকাণ্ড মোকাবিলায় র‌্যাবের স্পেশাল ফোর্স টিম, র‌্যাবের হেলিকপ্টার, ডগ স্কোয়াড, ও বোম্ব ডিসপোজাল ইউনিট সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে। এছাড়া যেকোনো গুজব বা অপপ্রচার রোধে র‌্যাবের সাইবার মনিটরিং টিম সার্বক্ষণিক নজরদারি অব্যাহত রেখেছে।

Tags: