muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

তিনদিনের সফরে পাবনায় রাষ্ট্রপতি

তিনদিনের সফরে পাবনায় রাষ্ট্রপতি

তিনদিনের সফরে নিজ জেলা পাবনায় পৌঁছেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব নেয়ার পর পাবনায় এটি তার দ্বিতীয় সফর।

বুধবার (২৭ সেপ্টেম্বর) বিকেল ৪টা ২৫ মিনিটে হেলিকপ্টারযোগে তিনি পাবনার শহীদ অ্যাডভোকেট আমিন উদ্দিন স্টেডিয়ামে গিয়ে পৌঁছান।

এ সময় তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু, পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, সংরক্ষিত নারী সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি, জেলা পরিষদ চেয়ারম্যান আ স ম আব্দুর রহিম পাকন, জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউর রহিম লাল, পৌর মেয়র শরীফ উদ্দিন প্রধান, পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান সহ স্থানীয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব গ্রহণের পর এটি তার দ্বিতীয় বার পাবনা সফর। এর আগে ১৫ মে ৪ দিনের রাষ্ট্রীয় সফরে প্রথমবারের মত পাবনায় আসেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। ১৬ মে রাষ্ট্রপতিকে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে স্মরণকালের বিশাল নাগরিক সংবর্ধনা প্রদান করা হয়।

বঙ্গভবনের নির্ভরযোগ্য সূত্র ও রাষ্ট্রপতির প্রটোকল অফিসার মুহম্মদ মামুনুল হক স্বাক্ষরিত চিঠিতে জানা গেছে, রাষ্ট্রপতি বুধবার বিকেল ৪টা ১০ মিনিটে হেলিকপ্টারযোগে পাবনা শহীদ আমিন উদ্দিন স্টেডিয়ামে পৌঁছান এবং পাবনা সার্কিট হাউসে রাত্রি যাপন করবেন। পরদিন বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১১টায় ৫শ' শয্যা বিশিষ্ট পাবনা মেডিকেল কলেজ হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। ২৮ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৩টায় সড়ক পথে পাবনার সাঁথিয়ায় ইছামতি নদীতে নৌকা বাইচ প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে যোগদান করবেন। সেখান থেকে পুনরায় পাবনা সার্কিট হাউসে আসবেন। সার্কিট হাউসে রাত্রি যাপন শেষে ২৯ সেপ্টেম্বর সকাল ১১টায় তিনি হেলিকপ্টারে বঙ্গভবনের উদ্দেশে পাবনা ত্যাগ করবেন। এদিকে, সাঁথিয়ায় আবহমানকালের গ্রামীণ উৎসব নৌকাবাইচ প্রতিযোগিতায় রাষ্ট্রপতির আগমনের খবরে নতুন মাত্রা যোগ হয়েছে। সাঁথিয়া উপজেলা জুড়ে উৎসবের আমেজ বিরাজ করছে।

বেড়া পৌরসভা মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আসিফ শামস রঞ্জন ও সাঁথিয়া পৌর মেয়র মাহবুবুর হক বাচ্চু জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে প্রতি বছর ইছামতি নদীতে সাঁথিয়া পৌরসভার উদ্যোগে সপ্তাহব্যাপী নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এবারেও ২২ সেপ্টেম্বর থেকে এই প্রতিযোগিতা শুরু হয় এবং ২৮ সেপ্টেম্বর চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠানে রাষ্ট্রপতি যোগ দেবেন। অনুষ্ঠানে পাবনা-১ (সাঁথিয়া-বেড়া) আসনের এমপি ও ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু উপস্থিত থাকবেন।

আয়োজকরা জানান, রাষ্ট্রপতির আগমন উপলক্ষে এবারে নৌকা বাইচ প্রতিযোগিতা নতুন মাত্রা পেয়েছে। পৌরসভার পক্ষ থেকে অনুষ্ঠান সফল করতে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। বহুমুখি প্রতিভা এবং প্রজ্ঞার জীবন্ত কিংবদন্তী মো. সাহাবুদ্দিন দেশের রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার পর থেকে পাবনাবাসীর আবেগের শেষ নেই। তাই এবারে রাষ্ট্রপতির কর্মসূচিতে শহরে তেমন কোন দৃশ্যমান কর্মসূচি না থাকলেও তাঁর দ্বিতীয় বার পাবনা সফরকে কেন্দ্র করে পাবনাবাসী উৎফুল্ল।

বঙ্গভবনের অত্যন্ত ঘনিষ্ঠ সূত্র জানায়, এবারের কর্মসূচিতে সাঁথিয়ার কর্মসূচি ছাড়াও শহরে তিনি স্থানীয় সামাজিক-সাংস্কৃতিক ও বন্ধু সহকর্মীদের সঙ্গে অনানুষ্ঠানিকভাবে সময় কাটাবেন। পাবনা জেলা প্রশাসক মুহা. আসাদুজ্জামান বলেন, ইতিমধ্যেই মহামান্য রাষ্ট্রপতি মহোদয়ের পাবনা সফরকে কেন্দ্র করে সব প্রস্ততি গ্রহণ করা হয়েছে। সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ প্রশাসন নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে।

Tags: