muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

ইংলেন্ডের রুমাঞ্চকর জয়

প্রথম ম্যাচে রাশিয়ার বিপক্ষে শেষ মুহূর্তে গোল খেয়ে জয়বঞ্চিত হয়েছিল ইংল্যান্ড। নিজেদের দ্বিতীয় ম্যাচে শেষ মুহূর্তের গোলেই রোমাঞ্চকর এক জয় তুলে নিল রয় হজসনের দল। পিছিয়ে পড়েও প্রতিবেশী ওয়েলসকে ২-১ গোলে হারিয়ে ইংল্যান্ড এবারের ইউরোতে পেল নিজেদের প্রথম জয়।

 

বাংলাদেশ সময় বৃহস্পতিবার সন্ধ্যায় লেঁসের স্টাডিও ভিয়া দেল মারেতে অনুষ্ঠিত ম্যাচে প্রথমার্ধের অধিকাংশ সময় বল দখল ও আক্রমণে এগিয়ে ছিল ইংল্যান্ড। কিন্তু ৪২ মিনিটের মাথায় ইংলিশ দর্শকদের হতাশায় ডুবিয়ে দুর্দান্ত এক গোলে ওয়েলসকে এগিয়ে দেন গ্যারেথ বেল।

 

নিজেদের প্রথম ম্যাচে স্লোভাকিয়ার বিপক্ষে ২-১ গোলের জয়ে ফ্রি-কিকে দারুণ এক গোল করেছিলেন বেল। এদিন ইংল্যান্ডের বিপক্ষেও তার সেই ফ্রি-কিকের জাদু। প্রায় ৩৫ গজ দূর থেকে রিয়াল মাদ্রিদ উইঙ্গারের দুর্দান্ত ফ্রি-কিক গোলরক্ষক জো হার্ট বাঁয়ে ঝাঁপ দিয়েও ঠেকাতে পারেননি। বল তার হাতে লেগে পোস্ট ঘেষে জালে জড়িয়ে যায়।

 

 

১৯৮৪ সালে মার্ক হিউজের পর এই প্রথম ওয়েলসের কোনো খেলোয়াড় ইংল্যান্ডের বিপক্ষে গোল করলেন। ৩২ বছর আগের সেই ম্যাচে হিউজের ওই একমাত্র গোলে ইংল্যান্ডকে হারিয়েছিল ওয়েলস। ইংল্যান্ডের বিপক্ষে ওটাই তাদের শেষ জয়ও। ৩২ বছর পর বেলের গোলে আরেকটি জয়ের স্বপ্নই দেখছিল তারা।

 

ম্যাচে ফিরতে মরিয়া ইংল্যান্ড কোচ হজসন রাহিম স্টার্লিং ও হ্যারি কেনকে বসিয়ে দ্বিতীয়ার্ধে ড্যানিয়েল স্টারিজ ও জেমি ভার্ডিকে মাঠে নামান। সেই ভার্ডি আর স্টারিজ নেমেই ম্যাচের মোড় ঘুরিয়ে দিলেন।

 

 

৫৬ মিনিটে ইংল্যান্ডকে সমতায় ফেরান ভার্ডি। স্টারিজের ক্রস ওয়েলশ ডিফেন্ডার অ্যাশলি উইলিয়ামসের মাথায় লেগে চলে যায় ভার্ডির কাছে। আলতো ছোঁয়ায় বল জালে জড়িয়ে স্কোরলাইন ১-১ করেন ভার্ডি।

 

একটা সময় মনে হচ্ছিল, শেষ পর্যন্ত হয়তো ওয়েলস ড্র নিয়ে মাঠ ছাড়বে। কিন্তু শেষ মুহূর্তে তাদের স্বপ্নভঙ্গ! যোগ করা সময়ে ভার্ডির সঙ্গে বল দেওয়া-নেওয়া করে বক্সের ভেতর ঢুকে পড়েন স্টারিজ। এরপর ডান পায়ের শটে বল জালে জড়িয়ে ইংল্যান্ডকে রোমাঞ্চকর জয় উপহার দেন লিভারপুরের এই ফরোয়ার্ড।

 

 

ইংল্যান্ডের এই জয়ে ‘বি’ গ্রুপের লড়াইও এখন দারুণ জমজমাট। ৪ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে উঠে গেছে ইংল্যান্ড। ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ওয়েলস। তৃতীয় স্থানে থাকা স্লোভাকিয়ার পয়েন্টও ৩। ১ নিয়ে নিয়ে চতুর্থ স্থানে রাশিয়া।

 

Tags: