muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

দেশজুড়ে সপ্তাহব্যাপী সাঁড়াশি অভিযানে ১৯৪ জঙ্গি গ্রেপ্তার

মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ

দেশজুড়ে সপ্তাহব্যাপী বিশেষ অভিযানে সন্দেহভাজন ১৯৪ জঙ্গিকে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ। এরা বিভিন্ন জঙ্গি সংগঠনের সদস্য। সর্বশেষ বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত ১৭ জঙ্গিকে গ্রেপ্তার করা হয়।

 

পুলিশ সদর দপ্তর জনসংযোগ বিভাগ থেকে শুক্রবার দুপুরে জানানো হয়েছে, সর্বশেষ ১৭ জনের মধ্যে জেএমবির ৯ জন, হিযবুত তাহরির ৭ জন এবং আনসারউল্লাহ বাংলা টিমের এক সদস্য রয়েছে।

 

এ ছাড়া বাকি ৬ দিনে জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) ১৪২ জন, জাগ্রত মুসলিম জনতা বাংলাদেশের ৭ জন, হিযবুত তাহরিরের ১৪ জন, আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) ৫ জন, আনসার আল ইসলামের ৩ জন, আল্লাহর দলের ৪ জন, হরকাতুল জিহাদের একজন ও আফগানিস্তান থেকে ফেরত একটি জঙ্গি সংগঠনের একজন সদস্য রয়েছেন।

 

সাঁড়াশি অভিযানের প্রথম দিনে জঙ্গি সন্দেহে ৩৭ জন, দ্বিতীয় দিনে ৪৮ জন, তৃতীয় দিনে ৩৪ জন, চতুর্থ দিনে ২৬ জন, পঞ্চম দিনে ২১ জন ও ষষ্ঠ দিনে ১০ জনকে গ্রেপ্তার করা হয়। এ সময় জঙ্গিদের কাছ থেকে একটি পাইপগান, একটি শাটারগান, দুটি ককটেল, একটি রামদা, একটি চাপাতি ও ১৪টি উগ্রপন্থি বই উদ্ধার করা হয়েছে।

 

সারা দেশে ১০ জুন থেকে পুলিশের বিশেষ এই ধরপাকড় অভিযান শুরু হয়। ৯ জুন পুলিশের সদর দপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে অভিযানকে ‘জঙ্গি ও সন্ত্রাসবিরোধী সাঁড়াশি অভিযান’ হিসেবে অভিহিত করা হয়। ১০ জুন অপর এক সংবাদ বিজ্ঞপ্তিতে একে ‘জঙ্গিবিরোধী বিশেষ অভিযান’ বলা হয়।

 

Tags: