muktijoddhar kantho logo l o a d i n g

করিমগঞ্জ

করিমগঞ্জে জরায়ুর ক্যান্সার প্রতিরোধে টিকা কার্যক্রমের উদ্বোধন

করিমগঞ্জে জরায়ুর ক্যান্সার প্রতিরোধে টিকা কার্যক্রমের উদ্বোধন

কিশোরগঞ্জের করিমগঞ্জে প্রথম বারের মতো জরায়ুমুখের ক্যান্সার প্রতিরোধে শিক্ষার্থীদের বিনামূল্যে এইচপিডি টিকাদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। সোমবার(১৬ অক্টোবর) দুপুরে করিমগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসিরুল ইসলাম খান ওই টিকাদান ক্যাম্পেইনের উদ্বোধন করেন।

করিমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কার্যালয় আয়োজিত টিকাদান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার রিয়াদ শাহেদ রনি, উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ জিল্লুর রহমান, করিমগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কবির উদ্দিন মিল্কী, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সোহরাব উদ্দিন কায়েস প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় সরকারি-বেসরকারি দপ্তরের বিভিন্ন কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জানায়, করিমগঞ্জ উজেলার প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ডে পর্যায়ক্রমে এ টিকা দেওয়া হবে। এ টিকা নিতে প্রথমে অনলাইন নিবন্ধন করে পরে টিকা নিতে হবে। এ টিকা কার্যক্রমের আওতায় উজেলায় পঞ্চম থেকে নবম শ্রেণির ১০ থেকে ১৪ বছর বয়সের ১৭ হাজার কিশোরীকে দেওয়া হবে।

Tags: