muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

রোনালদিনহোর অনুষ্ঠানে সাংবাদিকদের অপমান, অনুষ্ঠান বয়কট

রোনালদিনহোর অনুষ্ঠানে সাংবাদিকদের অপমান, অনুষ্ঠান বয়কট

ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদিনহো প্রথমবারের মতো বাংলাদেশে আসলেন। আর সেদিনই দেশের ক্রীড়া সাংবাদিকদের সঙ্গে ঘটল ন্যক্কারজনক ঘটনা। তাও আবার মাইকে ঘোষণা দিয়ে সংবাদ কর্মীদের অপমান করা হয়েছে। অনুষ্ঠানের উপস্থাপিকা মাইকে বারবার ঘোষণা করেন, আপনারা যারা সাংবাদিক আছেন, তারা পেছনে গিয়ে দাঁড়ান। আপনাদের জন্য কোনো আসন রাখা হয়নি।

বুধবার (১৮ অক্টোবর) রোনালদিনহোকে বাংলাদেশে আনার মূল উদ্যোক্তা ক্রিয়েশন ওয়ার্ল্ড ও অফ ট্র‍্যাক নামের দুই প্রতিষ্ঠান। সাংবাদিক সংখ্যা সীমিত দাবি করে হোটেলের বলরুমে সংবাদকর্মীদের শুরুতে অনুষ্ঠান প্রবেশে বাধা দেওয়া হয়। শেষ পর্যন্ত বাধা বিপত্তি পেরিয়েই ভেতরে প্রবেশ করেন সাংবাদিকেরা।

হোটেল রেডিসনের হলরুমে একবার নয়, তিনবার একই ঘোষণা দেন উপস্থাপিকা। যার ফলে সংবাদ কর্মীরা বিব্রত, বিরক্ত হয়ে শেষে অপমানিত বোধ করে অনুষ্ঠান বর্জনের ঘোষণা দিয়ে হোটেলের বাইরে অবস্থান নেন।

এমন ঘোষণার পর সাংবাদিকদরা প্রতিবাদ করেন। সাংবাদিকদের পক্ষ থেকে বলা হয়, আপনারা আমন্ত্রণ জানিয়ে এমন অপমানজনক বক্তব্য দিতে পারেন না। তাহলে আমাদের আমন্ত্রণ কেনো জানালেন?

এরপরই পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। তখন আয়োজকদের পক্ষ থেকে এক ব্যক্তি এসে সাংবাদিকদের বলেন, 'যান আপনারা বের হয়ে যান। সাংবাদিকদের থাকা লাগবে না।

এরপরেই মূলত শুরু হয় তুমুল গণ্ডগোল। এমন বক্তব্যের পর সব সাংবাদিক অনুষ্ঠান বর্জন করে বের হয়ে আসেন। উপস্থিত প্রায় ৫০ জন সাংবাদিকের সিদ্ধান্তক্রমে, এই ম্যাজিকেল নাইট অনুষ্ঠানটি বয়কট করার সিদ্ধান্ত হয়।

এ সময় সাংবাদিকদের অপমান করায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ হাসান রাসেল, ব্যারিস্টার সুমনসহ বাফুফের উর্ধ্বতন কর্মকতারাও সাংবাদিকদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে অনুষ্ঠান স্থল ত্যাগ করেন।

বয়কটের সময় উঠে এসেছে পুনেতে লিটন দাসের ঘটনাও। পুনেতে হোটেল লবি থেকে নিরাপত্তাকর্মী দিয়ে বাংলাদেশি সাংবাদিকদের বের করে দেন লিটন। তাতেই তেতে ছিলেন সংবাদকর্মীরা। পুনের ঘটনার ঢেউ আজ আঁচড়ে পড়ল হোটেল রেডিসনেও।

ব্রাজিলিয়ান প্লেমেকারকে কলকাতা হয়ে ঢাকায় নিয়ে আসেন ভারতীয় ক্রীড়া উদ্যোক্তা শতদ্রু দত্ত। দুপুর সাড়ে ৩ টায় হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তিনি। সেখান থেকে সরাসরি তিনি বিশ্রামের জন্য রাজধানীর পাঁচ তারকা হোটেল র‍্যাডিসনে আসেন রোনালদিনহো। এরইমাঝে দেখা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে রেডিসন হো‌টে‌লেই ‘ম্যাজিকাল নাইট উইথ ফুটবল লি‌জেন্ড রোনাল‌দি‌নহো’ না‌মের এক‌টি অনুষ্ঠা‌নে অংশ নেওয়ার কথা এই ফুটবল কিংবদন্তির। অনুষ্ঠান শে‌ষে আজ রাতেই ঢাকা ছেড়ে যাবেন তিনি।

Tags: