muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

ডেঙ্গুতে ১৭ জনের মৃত্যু, হাসপাতালে ২০১৪

ডেঙ্গুতে ১৭ জনের মৃত্যু, হাসপাতালে ২০১৪

দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু হয়েছে। এসময়ে নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন দুই হাজার ১৪ জন। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মোট মৃত্যু ১২৭২ জনে দাঁড়িয়েছে।

সোমবার (২৩ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ মো. জাহিদুল ইসলামের সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৭ হাজার ৫৮৯ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ২০৯৭ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৯ হাজার ৪৯২ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

নতুন এসব শনাক্তদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৫৪ জন, আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১৫৬০ জন।

আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৪৮ হাজার ১৯৯ জন। ঢাকায় ৯৩ হাজার ১০৮ এবং ঢাকার বাইরে ১ লাখ ৬৬ হাজার ৯১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এর আগে, ২০২২ সালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২৮১ জন মারা যান। এছাড়া ঐ বছরের শেষ মাস ডিসেম্বরে ডেঙ্গুতে ২৭ জনের মৃত্যু হয়। একই সঙ্গে আলোচ্য বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন।

Tags: