muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

বিএনপি আমাদেরকে মানেই না : ইসি আনিছুর

বিএনপি আমাদেরকে মানেই না : ইসি আনিছুর

নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান বলেছেন, সবশেষ এপ্রিল মাসে বিএনপিকে চিঠি দেওয়া হয়েছে। তাদেরকে আমরা আসতে বলেছিলাম, চায়ের দাওয়াত দিয়েছি, বলেছিলাম আসেন কথা বলি, কিন্তু তারা আসেননি। বিএনপি আমাদেরকে আস্থায় নিচ্ছে না। আমাদেরকে মানেই না। উনারা আমাদের সঙ্গে কথা বলবেন না। এরপর আর কিছু বলার থাকে না।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে লক্ষ্মীপুর জেলা প্রশাসক কার্যালয়ে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

লক্ষ্মীপুর-৩ (সদর) আসনে উপনির্বাচনে আইনশৃঙ্খলা সংক্রান্ত বিষয় নিয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে এ মতনিবিময় সভার আয়োজন করা হয়।

বিএনপির উদ্দেশে আনিছুর রহমান বলেন, আমরা তো তাদেরকে জোর করে আনতে পারব না। আমরা আমাদের কর্তব্য যেটুকু এরমধ্যে সীমাবদ্ধ থাকতে চাই। এর বাইরে রাজনৈতিক বিষয় আমাদের না। রাজনৈতিক বিষয় রাজনীতিবিদরাই সমাধান করবেন। কীভাবে সমাধান করবেন, সেটা তাদের বিষয়। তাদের মাঝে আমরা ঢুকব না।

ইসি বলেন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপের বিষয়ে এখনো কোনো কিছু বলতে পারছি না। তাদের সঙ্গে বসব কি বসব না তফসিল ঘোষণার পর সিদ্ধান্ত নেব। দ্বাদশ সংসদ নির্বাচনে কী কী পদক্ষেপ নিয়েছি তখন তাদের জানানোর প্রয়োজন হবে। প্রার্থী ভোটের দিন যে কোনো কেন্দ্রেই যেতে পারবেন। এতে কোনো বাধা নেই। তবে নিরাপত্তার খাতিরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানিয়ে যাওয়া উত্তম। এতে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা দিতে পারবে আইনশৃঙ্খলা বাহিনী।

প্রসঙ্গত, ৫ নভেম্বর লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। উপনির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান লক্ষ্মীপুর সফরে আসেন।

Tags: