muktijoddhar kantho logo l o a d i n g

ভৈরব

ভৈরবে ট্রেন দুর্ঘটনা, ঘটনাস্থল পরিদর্শনে রেল মন্ত্রণালয়ের তদন্ত দল

ভৈরবে ট্রেন দুর্ঘটনা, ঘটনাস্থল পরিদর্শনে রেল মন্ত্রণালয়ের তদন্ত দল

সোহানুর রহমান সোহান, ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি : ভৈরবে ভয়াবহ ট্রেন দূর্ঘটনার কারন অনুসন্ধানে রেলপথ মন্ত্রণালয় গঠিত ৭ সদস্যদের তদন্ত কমিটি আজ বৃহস্পতিবার (২ে৬ অক্টোবর) বেলা সাড়ে ১০ টার দিকে দূর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পরিদর্শন শেষে প্রত্যক্ষদর্শী ও রেলওয়ে কর্মকর্তা কর্মচারীদের কাছ থেকে ঘটনার সাক্ষ্য প্রমাণ নিচ্ছেন। তদন্ত কমিটির আহবায়ক রেলপথ মন্ত্রণালয়ের যুগ্ন সচিব হাসান মাহমুদ সাংবাদিকদের প্রশ্নের জবাবে জানান, দূর্ঘটনার পর পর রেলপথ মন্ত্রণালয়ের পক্ষ থেকে ৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

কমিটি আজ ঘটনাস্থল পরিদর্শন করে প্রত্যক্ষদর্শী ও রেলওয়ে সংশ্লিষ্ট কর্মকর্তা কর্মচারীদের সাক্ষ্য গ্রহণ নেয়া হচ্ছে । সাক্ষ্য গ্রহণ শেষে একটি প্রতিবেদন দাখিল করা হবে। প্রতিবেদন দাখিলের পর উদ্বতন কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিবে। তবে দূর্ঘটনায় আহত, নিহতদের পরিবারকে ক্ষতি পূরণ দেয়া হবে কি না এবং দূষিতের বিরুদ্ধে ও প্রতিবেদন দাখিলের পর উদ্বতন কর্তৃপক্ষই নিবে বলে ও তিনি জানান।

তবে কত দিনের ভিতরে প্রতিবেদন দাখিল করা হবে জানতে চাইলে তিনি জানান, সেটা নির্দিষ্ট করে বলা যাবেনা। কমিটির অন্য সদস্যরা হলেন যুগ্ন মহাপরিচালক ( অপারেশন) এ এম সালাহ উদ্দিন, যুগ্ন মহাপরিচালক (মেকানিক্যাল) তাবাসসুম বিনতে ইসলাম, রেলপথ মন্ত্রণালয়ের উপ-সচিব মোঃ হানিফ, অতিরিক্ত সিএসটি (টেলিকম) মোঃ শাহাদুজ্জামান,বিভাগীয় মেডিক্যাল অফিসার ডাঃ রিপন চন্দ্র দাস ও উপ-সচিব মোঃ তৌফিক ইমাম।

Tags: