muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

টাকা দিয়ে আনসারের প্রটোকল নিলেন পিটার হাস

টাকা দিয়ে আনসারের প্রটোকল নিলেন পিটার হাস

বাংলাদেশে বিদেশি কূটনীতিকদের নিরাপত্তায় আনসার সদস্যদের নিয়োগ শুরু হয়েছে। অর্থের বিনিময়ে প্রথম এই সেবা নিয়েছে ঢাকায় অবস্থিত যুক্তরাষ্ট্রের দূতাবাস। পিটার হাসের নিরাপত্তায় থাকা আনসারের বিশেষ ব্যাটালিয়নের ১৬ সদস্যের প্রতি জনের জন্য ৩০০ ডলার খরচ করতে হবে।

আনসার বাহিনীর বিশেষায়িত ব্যাটালিয়ন এজিবির ১৬ সদস্যের একটি দল মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের নিরাপত্তায় গত ২২ অক্টোবর থেকে কাজ শুরু করেছে বলে জানা গেছে। এরজন্য প্রশিক্ষিত একজন আনসার সদস্যকে ৩০০ মার্কিন ডলার বা ৩৩ হাজার টাকা দিতে হচ্ছে দূতাবাসকে।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর গণসংযোগ কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) উপপরিচালক (প্রকল্প-প্রশিক্ষণ) মো. জাহিদুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

গণমাধ্যমকে তিনি জানান, গত ২২ অক্টোবর থেকে বিদেশি কূটনীতিকদের নিরাপত্তায় আনসার সদস্যদের নিয়োগ শুরু হয়েছে। বিশেষায়িত ব্যাটালিয়নের ১৬ সদস্যের একটি দল মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের নিরাপত্তায় কাজ শুরু করেছে।

এর আগে, ১৫ মে থেকে বিদেশি কূটনীতিকদের ট্রাফিক মুভমেন্টে (রাস্তায় চলাচল) সহায়তার জন্য বাড়তি পুলিশি নিরাপত্তা (এসকর্ট) প্রত্যাহার করে নেয় সরকার।

Tags: