muktijoddhar kantho logo l o a d i n g

করিমগঞ্জ

করিমগঞ্জে জামায়াত-বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে আ.লীগের বিক্ষোভ

করিমগঞ্জে জামায়াত-বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে আ.লীগের বিক্ষোভ

‘বিএনপি'র গুন্ডারা, হুঁশিয়ার সাবধান’, ‘যুবদলের গুন্ডারা, হুঁশিয়ার সাবধান', ‘বিএনপির বিরুদ্ধে, ডাইরেক্ট অ্যাকশন', ‘শেখ হাসিনার কিছু হলে, জ্বলবে আগুন ঘরে ঘরে' ইত্যাদি স্লোগানের মাধ্যমে জামায়াত-বিএনপির সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে কিশোরগঞ্জের করিমগঞ্জে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

শনিবার (২৮ অক্টোবর) ঢাকায় সমাবেশের নামে পুলিশ বক্সে অগ্নিসংযোগ ও পুলিশ সদস্যকে হত্যা, রাজারবাগ পুলিশ লাইন হাসপাতালে হামলা, চলন্ত বাসে অগ্নিসংযোগ, প্রধান বিচারপতির বাসভবনে হামলা-ভাংচুরসহ সকল নৈরাজ্যের ঘটনার প্রতিবাদে তারা এ কর্মসূচি পালন করেন।

শনিবার (২৮ অক্টোবর) সন্ধ্যার দিকে উপজেলা সদরের থানা পুলের ঘাট থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে মিলিত হয়ে সংক্ষিপ্ত সমাবেশে করে উপজেলা আওয়ামী লীগ।

সমাবেশে উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মোঃ জাহাঙ্গীর আলম সিরাজী বলেন, দেশ থেকে পলাতক কুলাঙ্গার ও খুনি তারেক জিয়ার নির্দেশে বিএনপি-জামায়াত আবার মাঠে নেমেছে। তারা ২০১৩-১৪ সালের মতো দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে চাই। এ জন্য তারা পুলিশের ওপর হামলা করেছে, এটা কোনোভাবে মেনে নেওয়া যায় না।

তিনি বলেন, যারা জীবন্ত মানুষকে পুড়িয়ে হত্যা করে। পেট্রোল বোমা ও আগুন দিয়ে চলন্ত গাড়ি, বাস, ট্রেন, লঞ্চ, মাইক্রো জালিয়ে দেয়। তাদের ভয়ংকর রূপ আমরা আর দেখতে চাই না। আমরা আমাদের দলীয় প্রধান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নির্দেশ পেলে এর দাঁত ভাঙ্গা জবাব দিতে পারি। কিন্তু আমাদের প্রিয় নেত্রী সে নির্দেশ না দিয়ে বরং সবাইকে শান্ত ও সতর্ক থাকার আহবান জানিয়েছেন। একইসঙ্গে বিএনপি-জামায়াত যেনো দেশের ক্ষতি করতে না পারে সে জন্য সবাইকে সোচ্চার হওয়ার নির্দেশ দিয়েছেন।

পৌর যুবলীগের সভাপতি এডভোকেট মিজানুর রহমান মিজান বলেন, একই নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান ফজলে শামছ পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।তাই আমরা পৌর যুবলীগ স্থানীয় জামায়াত-বিএনপি নেতাদের উদ্দেশ্যে হুঁশিয়ারি দিয়ে বলতে চাই, আপনারা অহেতুক কোনো সন্ত্রাসী কর্মকাণ্ডে লিপ্ত হবেন না। আর যদি হন, তাহলে পুলিশের প্রয়োজন হবে না। আপনাদের সন্ত্রাস নৈরাজ্য মোকাবেলা করার জন্য আমরা নিজেরাই যথেষ্ট।

উক্ত মিছিল ও সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগ নেতা আলী সুজন, পৌর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল কুদ্দুছ, পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবু রাজন, করিমগঞ্জ সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি আবুল হায়াত রনি, উপজেলা বঙ্গবন্ধু সৈনিক লীগ ও পৌর কৃষক লীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ ফারুক, উপজেলা বঙ্গবন্ধু সৈনিক লীগ সাংগঠনিক সম্পাদক মোঃ আনোয়ার হোসেনসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা।

Tags: