muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

মামলা শুরু, মামলা অনেকে দেবে : স্বরাষ্ট্রমন্ত্রী

মামলা শুরু, মামলা অনেকে দেবে : স্বরাষ্ট্রমন্ত্রী

২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ ঘিরে পুলিশ, সাংবাদিক, সরকারি সম্পদের ওপর হামলা ও গাড়ি পোড়ানোর ঘটনায় ‘অনেক মামলা হবে’ বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, মামলা শুরু হয়েছে, মামলা অনেকে দেবে। যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন, তারা মামলা দেবেন। সাংবাদিকরা মামলা দেবেন।

রোববার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশ হাসপাতাল কর্তৃপক্ষ মামলা দেবে। পুলিশ মামলা দেবে। প্রধান বিচারপতির বাড়িতে হামলা হয়েছে, এই মামলা তো হবে। সুনির্দিষ্ট ভাবে চিহ্নিত করে মামলা দেয়া হবে।

তবে এখন পর্যন্ত কতজন আটক ও গ্রেপ্তার হয়েছে তা তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি। সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় মামলা করতে চাইলে মামলাগুলো নেয়া হবে বলে জানান তিনি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্যদের কোনো সুনির্দিষ্ট মামলায় গ্রেপ্তার করা হয়েছে কি না। জবাবে মন্ত্রী বলেন, ‘দেখুন তারা মিটিং করেছেন, তারা মিটিংয়ের জন্য বসেছিলেন, তখনই ঘটনাগুলো (গতকালের ঘটনা) ঘটেছে। তাহলে এর দায় কি তারা এড়াতে পারেন?’

তিনি বলেন, বিএনপি নৃশংসতায় গতকাল (শনিবার) শ’খানেক পুলিশ আহত হয়েছেন। আওয়ামী লীগের মহিলা কর্মীদের পিটিয়ে হাসপাতালে পাঠিয়েছে তারা (বিএনপি)। আহত হলো পুলিশ, আর হরতাল ডাকে বিএনপি।

বিএনপিকে ইসরায়েলির সঙ্গে তুলনা করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, বিএনপি গতকাল যে ধ্বংসাত্মক কর্মসূচি করেছে, পুলিশ তা ধৈর্য সহকারে মোকাবিলা করেছে। এই হামলা স্মরণ করিয়ে দেয় গাজায় যেভাবে ইসরায়েলি বাহিনি হামলা করেছে বিএনপিও হাসপাতালে হামলা চালিয়েছে।

Tags: