muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

৪১তম বিসিএসে মিথ্যা তথ্য দেয়ায় ৪ প্রার্থীর সুপারিশ বাতিল

৪১তম বিসিএসে মিথ্যা তথ্য দেয়ায় ৪ প্রার্থীর সুপারিশ বাতিল

৪১তম বিসিএসে নিয়োগে সুপারিশ পাওয়া পররাষ্ট্র-প্রশাসনসহ চার ক্যাডারের চার প্রার্থীর নিয়োগ বাতিল করা হয়েছে। প্রার্থীরা বিভিন্ন মিথ্যা তথ্য দেয়ায় তাদের নিয়োগ বাতিল করা হয়েছে বলে সরকারি কর্ম কমিশন (পিএসসি) জানিয়েছে।

সুপারিশ বাতিল হওয়া প্রার্থীরা হলেন- পররাষ্ট্র ক্যাডারে সুপারিশপ্রাপ্ত আব্দুল্লাহ-আল-আমিন সরকার, প্রশাসন ক্যাডারের মো. আলী আকবার সোহেল, সাধারণ শিক্ষা ক্যাডারের মিঠুন হাওলাদার, খাদ্য (সহকারী রক্ষণ প্রকৌশলী/সমমান পদ) ক্যাডারের প্রীতম কুমার মণ্ডল।

বৃহস্পতিবার বিকেলে পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আনন্দ কুমার বিশ্বাসের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বাংলাদেশ সিভিল সার্ভিস (বয়স, যোগ্যতা ও সরাসরি নিয়োগের জন্য পরীক্ষা) বিধিমালা, ২০১৪-এর ১৬(১) অনুযায়ী মিথ্যা তথ্য দেয়ায় কমিশনের ২০২৩ সালের দ্বিতীয় সাধারণ সভা ও অষ্টম বিশেষ সভার সিদ্ধান্ত অনুযায়ী- ৪১তম বিসিএস থেকে সাময়িকভাবে সুপারিশপ্রাপ্ত বিসিএস (পররাষ্ট্র ক্যাডারে আব্দুল্লাহ-আল-আমিন সরকার (রেজিস্টেশন নম্বর-১১১৭০১০৬), বিসিএস (সাধারণ শিক্ষা) প্রভাষক (গণিত) পদে মিঠুন হাওলাদার (রেজিস্ট্রেশন নম্বর-১১১০৮৭৪১) বিসিএস (খাদ্য) সহকারী রক্ষণ প্রকৌশলী/সমমানের পদে প্রীতম কুমার মণ্ডল (রেজিস্ট্রেশন নম্বর-১১০৪৬৪৭১) বিসিএস (প্রশাসন) ক্যাডারে মো. আলী আকবার সোহেল (রেজিস্ট্রেশন নম্বর-১১০৭৭০২৩) এর সুপারিশ বাতিল করা হলো। একই সঙ্গে এসব প্রার্থীকে ৪৩তম বিসিএস পরীক্ষার জন্য অযোগ্য ঘোষণা করা হলো।

গত ৬ আগস্ট ৪১তম বিসিএসের চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়। এতে ২ হাজার ৫২০ জনকে বিভিন্ন ক্যাডারে সাময়িকভাবে নিয়োগের সুপারিশ করেছিল পিএসসি। এর মধ্যে প্রশাসনে ৩২৩ জন, পুলিশে ১০০ জন, পররাষ্ট্রে ২৫ জন, স্বাস্থ্য ক্যাডারে সহকারী সার্জন ১০৮ জন, ডেন্টিস্ট ১৭১ জন, কৃষি ক্যাডারে ২৩০ জন, শিক্ষা ক্যাডারে ৮৮৮ জন, বন ক্যাডারে ৩৬ জন, পশুসম্পদ ক্যাডারে ৭৬ জন, তথ্য ক্যাডারের তিন পদে ৩৮ জন, কর ক্যাডারে ৬০ জন ও অন্যান্য ক্যাডারে ৪৬৫ জন।

৪১তম বিসিএসে পেশাগত ১৬টি ক্যাডারে যোগ্য প্রার্থী না পাওয়ায় কাউকে সুপারিশ করতে পারেনি পিএসসি। এছাড়া নন-ক্যাডারে ৯ হাজার ৮২১ জন প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর প্রকাশ করা হয়েছিল।

Tags: