muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

অবশেষে বিশ্বকাপে সুযোগ পেলেন তানজিম সাকিব

অবশেষে বিশ্বকাপে সুযোগ পেলেন তানজিম সাকিব

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে বিশ্বকাপে বাংলাদেশের জার্সিতে বিশ্বকাপ ম্যাচে নামছেন তানজিম হাসান সাকিব। পেসার এবাদত হোসেনের পরিবর্তে জাতীয় দলের দরজা খুলে গিয়েছিল তার। এশিয়া কাপে নিজের অভিষেক ম্যাচে নিজের বোলিং সামর্থ্যের জানানও দিয়েছিলেন তিনি। ওই এক ম্যাচেই বিশ্বকাপের দরজা খুলে যায় তার জন্য।

তবে বিশ্বকাপে এসে তানজিমের অপেক্ষার প্রহর কেবলই দীর্ঘায়িত হয়েছে। দলের ১৫ জনের মধ্যে ১৪ জনই খেলে ফেলেছেন। অন্তত ১ ম্যাচে সুযোগ মিলেছে সবারই। তবে তানজিম সাকিবের কথা যেন ভুলতেই বসেছিল টিম ম্যানেজমেন্ট। কিন্তু সোমবার এসে সেই খরা কাটলো। মুস্তাফিজুর রহমানের বদলে এবার দলে এলেন তানজিম।

নিজের জাতীয় দলের ক্যারিয়ারে শুধু দুই ম্যাচেই বল করেছেন জুনিয়র সাকিব। অভিষেক ম্যাচে ভারতের বিপক্ষে এশিয়া কাপে দারুণ স্পেলে ৩২ রানে ২ উইকেট পেয়েছিলেন তিনি। এরপর দেশের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে সুযোগ পেলেও উইকেট পাননি এই পেসার।

তবে অভিষেকের পর থেকে মাঝে লম্বা এক পথ পাড়ি দিয়ে ফেলেছেন তানজিম সাকিব। ফেসবুকে তার দেওয়া পুরাতন সব স্ট্যাটাসের জেরে ব্যাপক পরিমাণ বিতর্কের শিকার হয়েছিলেন তিনি। যদিও সেসবের পর বিশ্বকাপ যাত্রা ঠেকেনি তার। এমনকি ঘরের মাঠেও ব্যাপক পরিমাণ সমর্থন পেয়েছিলেন দর্শকদের কাছ থেকে।

বিতর্কিত সেই স্ট্যাটাসের জেরে পরে বিসিবির কাছেন ক্ষমাও চেয়েছিলেন উদীয়মান এই পেসার। জানিয়েছিলেন নারীদের ণীয়ে তার সেসব স্ট্যাটাস কাউকে আঘাত করার উদ্দেশে দেওয়া হয়নি। ক্রিকেট বোর্ডও তার বয়স বিবেচনায় ক্ষমা করার কথা জানায়। কিন্তু এরপর থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে এক ম্যাচ বাদ দিলে মাঠে দেখাই যায়নি তানজিম সাকিবকে।

দেশের হয়ে অবশ্য বিশ্বকাপে প্রতিনিধিত্ব করার অভিজ্ঞতা একেবারেই প্রথম না সাকিবের। বয়সভিত্তিক বিশ্বকাপে বাংলাদেশ দলের অংশ ছিলেন এই পেসার। এমনকি সেই বিশ্বকাপ শিরোপাটাও ঘরে তুলেছিল জুনিয়র টাইগাররা। এবার নিজেকে বড় মঞ্চে প্রমাণের সুযোগ পাচ্ছেন তানজিম সাকিব। সেই সুযোগ ঠিক কতখানি কাজে লাগাতে পারেন, সেটাই এবার দেখার অপেক্ষা।

Tags: