muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

বিদায় নিচ্ছেন বাংলাদেশের পেস বোলিং কোচ

বিদায় নিচ্ছেন বাংলাদেশের পেস বোলিং কোচ

গত ৬ নভেম্বর বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে টাইমড আউট হন অ্যাঞ্জেলো ম্যাথিউস। বিশ্বকাপ তো বটেই, ক্রিকেট ইতিহাসই প্রথমবার দেখল এমন আউট। সেই আউট নিয়ে চলেছে আলোচনা-সমালোচনা। যাতে যোগ দিয়েছিলেন বাংলাদেশ দলের পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড।

গত ৭ নভেম্বর ইএসপিএনক্রিকইনফোতে প্রকাশিত প্রতিবেদন অনুসারে, এমন আউট ভালো লাগেনি ডোনাল্ডের কাছে। তিনি বলেন, ‘এমন আউট দেখা আমার কাছে হতাশাজনক। আমি বুঝতে পারছি সাকিব তার সুযোগটা নিয়েছেন। তার মতে, জয়ের জন্য সবকিছুই করতে পারেন তিনি। তবে, আমি এই ব্যাপারটা পছন্দ করিনি।’

ডোনাল্ডের এমন মন্তব্যের পর সেদিনই তাকে জরুরি তলব করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবির কিছু নিয়মের মধ্যে অন্যতম হলো, দায়িত্বে থাকাকালীন কেউ দলের বিপক্ষে যায় এমন কিছু প্রকাশ্যে বলতে পারবে না। মন্তব্যের জন্য ডোনাল্ডকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।

বৃহস্পতিবার অনুষ্ঠিত হয় বাংলাদেশ দলের টিম মিটিং। ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ জানায়, অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের শেষ ম্যাচের পর দায়িত্ব ছাড়বেন ডোনাল্ড, মিটিংয়ে বিসিবিকে জানিয়েছেন তিনি। ক্রিকবাজকে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির একজন দায়িত্বরত কর্মকর্তা।

বিসিবির ওই কর্মকর্তা বলেন, ‘ডোনাল্ড আমাদের জানিয়েছেন, তিনি আর এই পদে থাকতে চান না। অস্ট্রেলিয়া ম্যাচের পর তিনি দায়িত্ব থেকে অব্যাহতি নেবেন।’

Tags: