muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

কিশোরগঞ্জে রেলপথে পাত কাটার চেষ্টা দুর্বৃত্তদের

কিশোরগঞ্জে রেলপথে পাত কাটার চেষ্টা দুর্বৃত্তদের

কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার ছয়সূতী ইউনিয়নের খাইলসা এলাকায় ভৈরব-কিশোরগঞ্জ রেলপথে লাইনের পাত কাটার চেষ্টা চালিয়েছে দুর্বৃত্তরা। সেখানে একটি লাইনের বেশকিছুটা অংশ কেটেও ফেলেছে। তবে পুরো পাত কাটতে না পারায় বড় ধরনের কোনো দুর্ঘটনা হয়নি।

রোববার (১২ নভেম্বর) সকালে কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার মো. মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার (১১ নভেম্বর) বিকেলের দিকে রেললাইনে পাত কাটার ঘটনাটি রেলওয়ের ওয়েম্যান ও পাহাদারদের চোখে পড়ে। পরে রেলওয়ের নিরাপত্তার দায়িত্বরত কর্তৃপক্ষ বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করেন।

স্টেশন মাস্টার মো. মিজানুর রহমান আরও জানান, ঘটনাটি জানতে পেরে শনিবার (১১ নভেম্বর) রাতে ঢাকা জেলা রেলওয়ে পুলিশের এসপি (পুলিশ সুপার) আনোয়ার হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পরিদর্শন শেষে তিনি চৌকিদার-দফাদারদের পালাক্রমে রেলপথ পাহারা দিতে বলেছেন। পাশাপাশি রেলপথের নিরাপত্তায় রেলওয়ে পুলিশকেও সর্বোচ্চ সতর্ক থাকতে এবং পুরো লাইন ট্রলি দিয়ে নিয়মিত চেক করতে বলেছেন।

এদিকে, রেলওয়ে পুলিশ সূত্রে জানা যায়, এ রেলপথের নিরাপত্তায় পুলিশ সুপার নানা দিক নির্দেশনা দিয়ে গেছেন। তার নির্দেশনা অনুযায়ী গ্রাম পুলিশ ও আনসার সদস্যদের দিয়ে রেলপথের টহল বাড়িয়ে দেওয়া হয়েছে। এছাড়া রেলওয়ের ওয়েম্যান ও পাহারাদাররাও পাহারায় নেমেছে। ট্রলি দিয়ে টহলের পাশাপাশি রেলপথ নিরাপদ রাখতে গোয়েন্দা নজরদারিও বাড়ানো হয়েছে। ধারণা করা হচ্ছে, রোববার (১২ নভেম্বর) থেকে বিএনপির ৪৮ ঘণ্টার চতুর্থ দফার অবরোধকে সামনে রেখে শনিবার (১১ নভেম্বর) দুর্বৃত্তরা একটি লাইনের পাত কাটার চেষ্টা করেছে। তবে পুরো পাত কেটে অপসারণ করতে পারেনি। ফলে ট্রেন চলাচলেও কোনোরকম ব্যাঘাত ঘটেনি।

Tags: