muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

৭৯ ধাপ এগিয়ে থাকা দলের বিরুদ্ধে ড্র করল বাংলাদেশ

৭৯ ধাপ এগিয়ে থাকা দলের বিরুদ্ধে ড্র করল বাংলাদেশ

২০২৬ বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে লেবাননের বিপক্ষে মাঠ নেমেছিল বাংলাদেশ। মঙ্গলবার ঘরের মাঠ কিংস অ্যারেনায় শক্তিশালী লেবাননের বিপক্ষে ১-১ গোলে ড্র করে বাংলাদেশ। লেবাননের হয়ে গোল করেন মাজেদ ওসমান। বাংলাদেশকে সমতায় ফেরান শেখ মোরসালিন।

আজকের ম্যাচে গত একাদশ থেকে চার পরির্বতন করেছে বাংলাদেশ। গত দুই ম্যাচে দুই হলুদ দেখায় কার্ডজনিত সমস্যার কারণে এ ম্যাচে খেলতে পারেননি সাদ উদ্দীন ও রাকিব হোসেন।

তবে কপাল খোলে শেখ মোরসালিনের। আলোচিত-সমালোচিত এ তরুণ ফুটবলার ফিরেছেন একাদশে। এছাড়াও মালদ্বীপের বিপক্ষে ঘরের মাঠ লাল কার্ড খেয়ে মাঠ ছাড়া সোহেল রানার ঠাই হয় শুরুর একাদশে।

আজ খেলার ৪ মিনিটে কর্নার পায় লেবানন। কারিম দারাইসে বল ঠেকিয়ে দেন বাংলাদেশের ডিফেন্ডার তারেক কাজী। সপ্তম মিনিটে ভুল করে বসেন মোহাম্মদ হৃদয়। নিজেরদের ডি-বক্সের সামনে লেবাননের স্ট্রাইকার হালাল আলকে বল দিয়ে দেন।

সুযোগ বুঝে শট করেন তিনি। তার বল বাংলাদেশের গোলবারের উপর দিয়ে চলে যায়। খেলার ৮ মিনিটে সুযোগ পায় স্বাগতিকরা। মোরসালিনের বাড়ানো বল লেবাননের ডি-বক্সের মধ্যে পেয়েও পা লাগাতে পারেননি ফরোয়ার্ড ফাহিম।

খেলার ২৪ মিনিটে আবারো ডি-বক্সের মধ্যে সুবর্ণ সুযোগ পায় বাংলাদেশ। ডি-বক্সের মধ্যে মোরসালিনের বাড়ানো বল পেয়েছিলেন সোহেল রানা। কিন্ত তিনি কাজে লাগাতে পারেনি। সোহেল শট নেয়ার আগে,বল নিজের দখলে নিয়ে নেন লেবাননের গোলরক্ষক মোস্তফা মাতার।

বাকি সময়ে গোল না হওয়ায় গোলশূন্য রেখে বিরতিতে যায় স্বাগতিকরা। বিরতির পর গোলের দেখা পায় দুই দলই। খেলার ৫৯ মিনিটে সুযোগ নষ্ট করেন মোরসালিন। ৮ মিনিট পর পিছিয়ে পড়ে বাংলাদেশ।

ডি-বক্সের ভেতর বাংলাদেশের বদলি গোলরক্ষক শ্রাবণের হাত থেকে বল বেরিয়ে যায়। সুযোগটা কাজে লাগান লেবাননের ফরোয়ার্ড মাজেদ ওসমান। ডান পায়ের জোরালো শটে বাংলাদেশের জালে বল পাঠান তিনি। তাতে ১-০ ব্যবধানে এগিয়ে যায় লেবানন।

গোল হজম করে সমতায় ফেরানোর চেষ্টা করে স্বাগতিকরা। অপেক্ষা বেশিক্ষণ হতে দেননি মোরসালিন। ৭২ মিনিটে ডি-বক্সের ৩০ গজ দূর থেকে ডান পায়ের জোরালো শটে লেবাননের জাল কাঁপান ১৭ বছর বয়সী এই তরুণ তুর্কী (১-১)।

এর মাধ্যমে জাতীয় দলের জার্সিতে মোরসালিনের গোল সংখ্যা দাঁড়ালো ৩। খেলার শেষ দিকে ৮৯ মিনিটে আবারো সুযোগ পেয়েছিল বাংলাদেশ। একেবারে গোলরক্ষকের কাছাকাছি থেকে শট নিতে গিয়ে ব্যর্থ হন মোরসালিন।

বাকি সময়ে গোল না হওয়ায় ১-১ স্কোরলাইন রেখে লেবাননের বিপক্ষে ড্র করে স্বাগতিক বাংলাদেশ। বিশ্বকাপের 'আই' গ্রুপে দুই ম্যাচ খেলে এক ড্র ও এক জয় দেখল বাংলাদেশ।

Tags: