muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

সেইন্টফিটই হচ্ছেন বাংলাদেশের পরবর্তী কোচ

ক্রিড়াডেস্কঃ একের পর এক কোচ বদল হলেও বাংলাদেশের ফুটবলের ভাগ্য বদল হয় না। তারপরও নিয়ম করে বদল হয় কোচ।

 

আবারও নতুন কোচ নিয়োগ দিতে যাচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ডাচ কোচ লোডভিক ডি ক্রুইফের জায়গায় বাংলাদেশ দলের নতুন কোচ হতে যাচ্ছেন টম সেইন্টফিট।

 

বেলজিয়ামের এই কোচের সঙ্গে শনিবার ইতিবাচক আলোচনা হয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কর্মকর্তাদের।

 

শনিবার আলোচনা শেষে বাংলাদেশ ফুটবল ফেডারেশন সংলগ্ন আর্টিফিসিয়াল টার্ফে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দলের অনুশীলন দেখেন বাফুফে সভাপতি কাজী মোহাম্মদ সালাহউদ্দিন ও সেইন্টফিট।

 

 

সেখানে কাজী মোহাম্মদ সালাহউদ্দিন বলেন, ‘টম সেইন্টফিটের সঙ্গে আমাদের আলোচনা হয়েছে। তাকে আমাদের পছন্দ হয়েছে। আলোচনার পরিপেক্ষিতে তাকে বাংলাদেশের কোচ হিসেবে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আশা করছি তিনি সাফল্য এনে দিতে পারবেন।’

 

এ বিষয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, ‘টম সেইন্টফিটের সঙ্গে আমাদের যে আলোচনা হয়েছে, সেটা বেশ সন্তোষজনক। সোমবার আমাদের আরো একটা মিটিং হবে। ওই মিটিংয়েই তার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। তবে প্রাথমিক আলোচনার পরিপেক্ষিতে তাকে আমাদের পছন্দ হয়েছে।’

 

তিনি আরো জানান, ২৮ জুনের আগে সেইন্টফিটের সঙ্গে বাফুফের কোনো চুক্তি হচ্ছে না।

 

 

উল্লেখ্য, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আমন্ত্রণে গত বুধবার এক সপ্তাহের সফরে বাংলাদেশে আসেন বেলজিয়ামের কোচ টম সেইন্টফিট। পরদিন বৃহস্পতিবার তিনি ওয়ালটন ফেডারেশন কাপের প্রথম সেমিফাইনাল দেখেন। সে সময় তিনি সংবাদমাধ্যমের কাছে বাংলাদেশের কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করেন। সোমবার ওয়ালটন ফেডারেশন কাপের ফাইনাল খেলা দেখবেন তিনি। এরপর দেশে ফিরে যাবেন। বাফুফের সঙ্গে চুক্তি হলে এরপর তিনি মামুনুলদের কোচ হিসেবে আবার বাংলাদেশে আসবেন।

 

৪৩ বছর বয়সি সেইন্টফিট এর আগে টোগো, নামিবিয়া, ইয়েমেন ও জিম্বাবুয়ে জাতীয় দলের কোচ ছিলেন। ক্লাব পর্যায়ে তিনি কোচিং করিয়েছেন মধ্যপ্রাচ্য ও আফ্রিকায়। অবশ্য বাংলাদেশের ফুটবল সম্পর্কে ২০০৪ সাল থেকে জানেন তিনি।

 

তিনি কোচ হলে তার হাত ধরে বাংলাদেশের ফুটবল কতদূর এগিয়ে যায়, সেটাই এখন দেখার বিষয়!

 

 

 

Tags: