muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

আইপিএল-পিএসএল'কে না করে দিলেন সাকিব

আইপিএল-পিএসএল'কে না করে দিলেন সাকিব

বর্তমান সময়ে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় দুই ফ্র্যাঞ্চাইজি লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এবং পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। এই দুই লিগেই অনেকগুলো মৌসুম খেলার অভিজ্ঞতা আছে বাংলাদেশ ক্রিকেটের আইকন সাকিব আল হাসানের। তবে এবার এই দুই টুর্নামেন্টের ড্রাফট থেকে নাম সরিয়ে নিয়েছেন সাকিব। আইপিএল এবং পিএসএলের আসন্ন আসরের নিলাম থেকে নাম সরিয়ে নিয়েছেন সাকিব আল হাসান।

মূলত জাতীয় দলকে বেশি সময় দিতেই এই দুই ফ্র্যাঞ্চাইজি লিগ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন সাকিব। রোববার (১০ ডিসেম্বর) মার্কিন যুক্তরাষ্ট্রে এক অনুষ্ঠানে উপস্থিত হয়ে এই কথা জানিয়েছেন সাকিব।

এ প্রসঙ্গে সাকিব বলেন, 'আইপিএলে নামও দেইনি। পিএসএলে আমার ম্যানেজার যখন নাম দিয়েছিল, তখন আমি বলেছি নামটা সরিয়ে নিতে। পুরো সময়টাই যেন জাতীয় দলে দিতে পারি। আগে ফ্র্যাঞ্চাইজি যে টুর্নামেন্টগুলোতে খেলতাম হয়তো এগুলো আমি স্যাক্রিফাইস করব।'

আঙুলের চোটের কারণে নিউজিল্যান্ড সফরে যাওয়া হচ্ছে না সাকিবের। তবে টাইগার অধিনায়ক জানিয়েছেন, এই দুই সিরিজে দলের সঙ্গে খেলতে যাওয়ার খুব ইচ্ছা ছিল তার। তবে নির্বাচন এবং চোটের কারণে আপাতত বিপিএলের আগে মাঠে নামা হচ্ছে না সাকিবের।

সাকিব বলেছেন, 'আমার খুব আশা ছিল নিউজিল্যান্ডে অন্তত ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলতে যাব। এখন টিম যাচ্ছে। আমি পরিকল্পনা করেছিলাম ওরকম। কারণ আমার ধারণা ছিল ৪ সপ্তাহের মধ্যেই ঠিক হয়ে যাব। গত দুই দিন আগেও আমি এখানে ডাক্তার দেখিয়েছি সে বলেছে আরও ২ সপ্তাহ অপেক্ষা করতে। তারপর আস্তে আস্তে পুনর্বাসন শুরু করতে। যতটুকু লাগার কথা ছিল তার থেকে বেশি লাগছে, ৬ সপ্তাহের মতো। তারপর ফিটনেস পুনর্বাসন, বিপিএলের আগে খুব বেশি অপশনও আমি দেখছি না। ইলেকশনও আছে, স্বাভাবিকভাবেই এদিকটাই আমি ব্যস্ত থাকব।'

ইনজুরির চিকিৎসা নিতে বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে আছেন সাকিব। দেশে ফিরে নামবেন নির্বাচনী প্রচারণায়। আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের হয়ে মাগুরা-১ আসনে নির্বাচন করছেন টাইগার অধিনায়ক।

Tags: