muktijoddhar kantho logo l o a d i n g

রাজনীতি

রেললাইনে নাশকতার বিচারবিভাগীয় তদন্ত দাবি বিএনপির

রেললাইনে নাশকতার বিচারবিভাগীয় তদন্ত দাবি বিএনপির

গাজীপুরের ভাওয়াল রেলস্টেশন এলাকায় মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনের পাঁচটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে একজন নিহত ও সাতজন আহত হয়েছে। এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বিচারবিভাগীয় তদন্ত দাবি করেছে বাংলাদেশে জাতীয়তাবাদী দল (বিএনপি)।

বুধবার এক বিবৃতিতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ দাবি জানান।

রিজভী বলেন, ভাওয়াল রেলস্টেশনে ট্রেনের ৭ বগি লাইনচ্যুতের ঘটনা নিঃসন্দেহে নাশকতা। আমি এ ঘটনায় ধিক্কার জানাই, নিন্দা জানাই। যে বা যারা এ ধরনের অমানবিক ঘটনা ঘটিয়েছে তারা মানবতার শত্রু। দু/একটি গণমাধ্যম ট্রেনের এই বগিচ্যুতের ঘটনায় গণতন্ত্রের জন্য আন্দোলনরত দলগুলোর ওপর দোষ চাপানোর ইঙ্গিত দিচ্ছে, যা গভীর চক্রান্তমূলক। এতেই প্রমাণ হয় এবং জনগণ বিশ্বাস করে, সুপরিকল্পিতভাবেই এ ধরনের নাশকতা ঘটানো হয়েছে। এ ঘটনায় উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপানোতেই দু/একটি গণমাধ্যম বিরোধীদলের চলমান গণতান্ত্রিক আন্দোলনের বিরুদ্ধে ন্যাক্কারজনক অপপ্রচার চালাতে শুরু করেছে। আমরা এই ঘটনার নিরপেক্ষ বিচারবিভাগীয় তদন্ত দাবি করছি।

তিনি আরও বলেন, আমি বিএনপির পক্ষ থেকে অবিলম্বে ভাওয়াল রেলস্টেশনে ট্রেনের বগিচ্যুতের ঘটনায় জড়িত দুষ্কৃতকারিদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর আহ্বান জানাচ্ছি। নিহতের বিদেহী আত্মার মাগফিরাত এবং আহতদের আশু সুস্থতা কামনা করছি।

Tags: