muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

ফরিদপুরের এসপি ঢাকায়, ডিএমপির ডিসি ফরিদপুরে

ফরিদপুরের এসপি ঢাকায়, ডিএমপির ডিসি ফরিদপুরে

পক্ষপাতমূলক আচরণের অভিযোগে ফরিদপুরের এসপি মো. শাহজাহানকে প্রত্যাহার করা হয়েছে। তার জায়গায় ডিএমপির উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোহাম্মদ মোর্শেদ আলমকে ফরিদপুর জেলার পুলিশ সুপার করা হয়েছে।

মো. শাহজাহানকে ডিএমপিতে ও মোর্শেদ আলমকে ফরিদপুরে বদলির বিষয়ে অনাপত্তি দিয়েছে নির্বাচন কমিশন। এতে বলা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের জন্য ফরিদপুর জেলার পুলিশ সুপার মোহাম্মদ শাহজাহানকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার পদে পদায়নে নির্বাচন কমিশন অনাপত্তি প্রদান করেছে।

রবিবার (২৪ ডিসেম্বর) ফরিদপুরে পুলিশ সুপার মোহাম্মদ শাহজাহানের বিরুদ্ধে পক্ষপাতমূলক আচরণের অভিযোগে যাছাই করে ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবকে নির্দেশনা দিয়েছিল নির্বাচন কমিশন।

ইসির উপসচিব মো. মিজানুর রহমানের সই করা এ সংক্রান্ত চিঠি জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবকে পাঠানো হয়েছিল। চিঠিতে বলা হয়, মুহাম্মদ শাহজাহানের বিরুদ্ধে পক্ষপাতমূলক আচরণের অভিযোগ এনে তাকে অন্যত্র বদলি করে একজন উপযুক্ত পুলিশ সুপারকে প্রদান করার জন্য মো. সাইফুর রহমান নামে এক ব্যক্তি নির্বাচন কমিশনে আবেদন করেছেন। এই আবেদনের পর বিষয়টি যাচাই-বাছাই করে প্রয়োজনে ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছে।

Tags: