muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

কদমতলীতে ককটেল পেট্রলবোমাসহ গ্রেফতার ২

কদমতলীতে ককটেল পেট্রলবোমাসহ গ্রেফতার ২

রাজধানীর কদমতলী থেকে পেট্রলবোমা, ককটেল ও এসব তৈরির সরঞ্জামসহ ২ জন নাশকতাকারীকে গ্রেফতার করেছে র‌্যাব।

বুধবার বেলা সাড়ে বারোটায় র‌্যাব-১০ এর অধিনায়ক মো. ফরিদ উদ্দিন যাত্রাবাড়ী সিপিসি-১ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান।

মঙ্গলবার রাত আনুমানিক ১০টার দিকে কদমতলী থানার শ্যামপুর পালপাড়া মন্দির রোড এলাকা থেকে নয়ন ও আলামিনকে গ্রেফতার করা হয়। এ সময় ১৩টি ককটেল, ১৫টি পেট্রলবোমা, গানপাউডার, কাচের গুঁড়া, ২টি কাঁচি ও ৭টি স্কচটেপসহ পেট্রলবোমা ও ককটেল তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, ২৮ অক্টোবর থেকে বিএনপি বিভিন্ন নাশকতা করে আসছে। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচল করার উদ্দেশ্যে বিএনপির নেতাকর্মীরা অবরোধের নামে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বাস, ট্রাক, সিএনজি, লেগুনা, অ্যাম্বুলেন্সসহ বিভিন্ন পরিবহণ ভাংচুর ও ককটেল নিক্ষেপ এবং দাহ্য পদার্থ দ্বারা বাসে অগ্নিসংযোগ করে আসছে।

এছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ইট-পাটকেল নিক্ষেপ ও লাঠিসোটা দিয়ে পিটিয়ে আহত করে।

২৮ অক্টোবর তাদের নারকীয় তাণ্ডবে একজন পুলিশ কনস্টেবলকে পিটিয়ে ও কুপিয়ে নৃশংসভাবে হত্যা করেছে। এরই ধারাবাহিকতায় তারা নাশকতার পরিকল্পনা করছিল। খবর পেয়ে মঙ্গলবার তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার দুজন জিজ্ঞাসাবাদে জানান, ৫৮ নম্বর ওয়ার্ড বিএনপি নেতা সেলিম রেজা ও যুবদল নেতা আলমগীর হোসেনের নেতৃত্বে রাজধানীর যাত্রাবাড়ী, সায়েদাবাদ, ধোলাইপাড়, গোলাপবাদ, ডেমরা, দনিয়া ও কদমতলীসহ আশপাশের এলাকায় নাশকতা করে আসছিল।

এছাড়া গ্রেফতার নয়নের বিরুদ্ধে রাজধানীর কদমতলী থানায় নাশকতা, চুরি ও মারামারির একাধিক মামলা রয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থার কার্যক্রম প্রক্রিয়াধীন।

Tags: