muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

সেরা দশে নেই মেসি, শীর্ষে রোনালদো

সেরা দশে নেই মেসি, শীর্ষে রোনালদো

আর মাত্র কয়েক ঘণ্টা। তেইশকে বিদায় জানিয়ে এবার চব্বিশে পা রাখার পালা। ২০২৩ সালের ফুটবল হালখাতা খুললে দেখা যাচ্ছে, এ বছর গোলের দিক থেকে ক্রিশ্চিয়ানো রোনালদোই ছিলেন সবার সেরা। অন্যদিকে সেরা দশেও নেই আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসি।

পরিসংখ্যান বলছে, ২০২৩ সালে সবচেয়ে বেশি গোল করা ফুটবলারদের তালিকায় শীর্ষে পর্তুগিজ সুপারস্টার রোনালদো। আল নাসের ও দেশের জার্সিতে ২০২৩ সালে তিনি ৫৯টি ম্যাচ খেলেছেন। তাতে করেছেন ৫৪টি গোল।

২০২৩ সালে সবচেয়ে বেশি গোল করা ফুটবলারদের তালিকায় প্রথম দশে নেই আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসি। চলতি বছরে সবমিলিয়ে মোটে ২৪টি গোল করেছেন ইন্টার মিয়ামি তারকা।

ফ্রান্সের তরুণ কিলিয়ান এমবাপে চলতি বছরে সবচেয়ে বেশি গোল করা ফুটবলারদের তালিকায় দুই নম্বরে রয়েছেন। পিএসজি এবং ফ্রান্সের হয়ে ২০২৩ সালে ৫৩টি ম্যাচে ৫২টি গোল করেছেন এমবাপে।

ইংল্যান্ডের অধিনায়ক এবং ক্লাব ফুটবলে বায়ার্ন মিউনিখের হয়ে খেলা হ্যারি কেন রয়েছেন ২০২৩ সালে সবচেয়ে বেশি গোল করা ফুটবলারদের তালিকায় তিনে। হ্যারি কেন এ বছর ৫৭টি ম্যাচে ৫২টি গোল করেছেন।

২০২৩ সালে সবচেয়ে বেশি গোল করা ফুটবলারদের তালিকায় চার নম্বরে রয়েছেন নরওয়ের তরুণ তুর্কি আর্লিং হালান্ড। ম্যাঞ্চেস্টার সিটির হয়ে চলতি বছরে তিনি ৬০টি ম্যাচে ৫০টি গোল করেছেন।

আয়ারল্যান্ডের ৩০ বছর বয়সী গার্বান কোহলান রয়েছেন ২০২৩ সালে সবচেয়ে বেশি গোল করা ফুটবলারদের তালিকায় সেরা পাঁচে। ক্যাশমেরে টেকনিক্যালের হয়ে তিনি এ বছরে ২৭টি ম্যাচে ৪১টি গোল করেছেন।

Tags: