muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

মন্ত্রী হচ্ছেন বিসিবি সভাপতি পাপন

মন্ত্রী হচ্ছেন বিসিবি সভাপতি পাপন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২২২ আসনে জয়লাভ করে একক সংখ্যাগরিষ্ঠতা পেয়ে টানা চতুর্থ-বারের মতো সরকার গঠন করতে যাচ্ছে আওয়ামী লীগ। কিশোরগঞ্জ-৬ (কুলিয়ারচর ও ভৈরব) আসন থেকে নির্বাচিত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন মন্ত্রী হিসেবে শপথ গ্রহণের আমন্ত্রণ পেয়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে।

বুধবার (১০ জানুয়ারি) এক সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সদস্যদের নাম ঘোষণা করেন সচিব মাহবুব হোসেন।

নতুন মন্ত্রিসভায় শপথ নেয়ার জন্য আমন্ত্রণ পেয়েছেন ৩৬ জন। এর মধ্যে ২৫ জন মন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রী হিসেবে শপথ পাঠ করবেন। বুধবার ১০ জানুয়ারি তাদের আমন্ত্রণ জানিয়ে টেলিফোন করা হয়। এর আগে আজ বিকেলে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষে নতুন মন্ত্রিসভা গঠনের অনুমোদন দিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

গত ৭ জানুয়ারি সংসদ নির্বাচনে নৌকার মাঝি হয়ে আবারও জেতেন নাজমুল হাসান। বেসরকারি ফলে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট প্রার্থী মো. রুবেল হোসেনকে ১ লাখ ২২ হাজার ১০৭ ভোটে হারিয়েছেন তিনি।

নির্বাচনে নাজমুল হাসান পেয়েছেন ১ লাখ ২৪ হাজার ৪০৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রুবেল হোসেন মোমবাতি প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ২৯৮ ভোট। আসনটিতে ১৪২ ভোট কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯৯ হাজার ২৪৪ জন। নাজমুলসহ সেখানে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ৭ প্রার্থী।

Tags: