muktijoddhar kantho logo l o a d i n g

বিনোদন

রাশমিকার ডিপফেক ভিডিও, অভিযুক্ত গ্রেপ্তার

রাশমিকার ডিপফেক ভিডিও, অভিযুক্ত গ্রেপ্তার

ভারতীয় অভিনেত্রী রাশমিকা মান্দানার ছবি বিকৃতি করে ডিপফেক ভিডিও বানানো মামলার প্রধান আসামিকে গ্রেপ্তার করেছে দিল্লি পুলিশ। শনিবার (২০ জানুয়ারি) তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে দেশটির গণমাধ্যম।

গত বছর ভারতীয় বংশোদ্ভূত নারী জারা প্যাটেলের শরীরে রাশমিকার মুখ বসিয়ে এমন ন্যক্কারজনক কাণ্ড ঘটিয়েছিলেন ২৪ বছর বয়সী ওই যুবক। যার নাম ইমানি নবীন।

প্রযুক্তির কারসাজিতে তৈরি ওই ভিডিওতে দেখা যায়, কালো পোশাক পরে লিফট থেকে বেরিয়ে আসছেন রাশমিকা মান্দানা। তাতে অভিনেত্রীর বক্ষযুগল স্পষ্ট। শুধু তাই নয়, অভিনেত্রীর ঊরুও স্পষ্ট বোঝা যায়। মুহূর্তেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে সেই ভিডিও।

এদিকে ওই যুবককে গ্রেপ্তারের পরেই দিল্লি পুলিশকে ধন্যবাদ জানিয়েছেন রাশমিকা। ইনস্টাগ্রামে দেয়া এক পোস্টে তিনি লিখেছেন, ‘অভিযুক্তকে আটক করার জন্য ধন্যবাদ। যারা আমার পাশে ছিলেন, সমর্থন জুগিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞ। পাশাপাশি সবাইকে মনে করিয়ে দেব- কারও অনুমতি ছাড়া তার ছবি বা ভিডিও ব্যবহার করা উচিত নয়।

প্রযুক্তির কারসাজি করে ব্রিটিশ-ভারতীয় ইনফ্লুয়েন্সার জারা প্যাটেলের ভিডিওতে রাশমিকার মুখ ব্যবহার করা হয়েছিল। এরপরই ওই ডিপফেক ভিডিওর নেপথ্যের ঘটনা উদ্ঘাটনে নামে দিল্লি পুলিশ।

রাশমিকার ডিপফেক ভিডিও ইস্যুটি শোবিজের পাশাপাশি রাজনৈতিকমহলেও বেশ আলোচিত হয়। কেনান সে সময় ক্যাটরিনা কাইফ, আলিয়া ভাট, কাজলের মতো একাধিক বলিউড তারকার ডিপফেক ভিডিও প্রকাশ্যে আসে। এর পরিপ্রেক্ষিতে প্রতিবাদে সরব হন রাশমিকা মান্দানাও।

Tags: