muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

ব্রিটিশ ও ভারতীয় হাইকমিশনারকে বাংলা গান গাওয়ালেন মেয়র আতিক

ব্রিটিশ ও ভারতীয় হাইকমিশনারকে বাংলা গান গাওয়ালেন মেয়র আতিক

পাড়া উৎসবে মেতেছে বারিধারা। আর এই পাড়া উৎসবের উদ্বোধনের পর ঢাকঢোল পিটিয়ে নিজেই নাচগানে মেতে ওঠেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম। পরে সেখানে আমন্ত্রিত অতিথিদেরও বাংলা গান গাইয়ে নেন তিনি। বেশ কয়েকজন বিদেশি অতিথিদের বাংলা গান গাইয়ে নেওয়ার পর বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক এবং বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মাকে বাংলা গান গাওয়ান ঢাকার এ মেয়র।

শুক্রবার (২৬ জানুয়ারি) বারিধারা ডিপ্লোমেটিক জোনের ৩ নম্বর সড়কে এই পাড়া উৎসবের আয়োজন করা হয়। ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, হিরোস ফর অল এবং বারিধারা সোসাইটি এই পাড়া উৎসবের আয়োজন করে। আজ সন্ধ্যা পর্যন্ত এই উৎসব চলবে।

পাড়া উৎসব উদ্বোধনের পর ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম ঢাক ঢোল বাজাতে বাজাতে বাজাতে বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুককে ডেকে নেন। পরে মেয়র স্বাদের লাউ বানাইলো মোরে বৈরাগী...গানটি শুরু করেন এবং ব্রিটিশ হাইকমিশনারকে তার সঙ্গে গলা মিলিয়ে গানটি গাইতে অনুরোধ করেন। ব্রিটিশ হাইকমিশনারও ভাঙা ভাঙা গলায় বাংলার এই জনপ্রিয় গানটি গান এবং উচ্ছ্বসিত হোন।

পরে মেয়র ডেকে নেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মাকে। কাছে ডেকে নিয়ে ঢাকা ঢোলের তালে শুরু করেন চুমকি চলেছে একা পথে, সঙ্গী হলে দোষ কি তাতে.....। পরে ভারতীয় হাইকমিশনারকেও গানটি গাইতে বলেন। মেয়রের সঙ্গে গানটির দুই এক লাইন গেয়ে শোনান ভারতীয় হাইকমিশনারকে।

বারিধারায় শুরু হওয়া এ উৎসবে আছে দেশীয় পিঠার স্টল, বায়োস্কোপ, পুতুল নাচ, ম্যাজিক শো, স্বাস্থ্যসেবা স্টল, পাটের তৈরি পণ্য। এছাড়া আরো ছিল উইশ বোর্ড, শিশুদের ছবি আঁকার ক্যানভাস ও রং তুলি, ক্যারাম বোর্ড, দাবাসহ নানা ধরনের খেলার সামগ্রী। পাশাপাশি স্ট্রিট ফুড, ট্যালেন্ট শো, ম্যাজিক শো, স্ট্যান্ড-আপ কমেডি, পথনাটক, খেলাধুলা, ট্রেডিশনাল ও মর্ডান মার্শাল আর্টসের আয়োজন করা হয়েছে। সকালে শুরু হওয়া এই উৎসব চলবে সন্ধ্যা পর্যন্ত।

Tags: