muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

অবশেষ গুঞ্জন হলো সত্যি, পিএসজি ছাড়ছেন এমবাপে

অবশেষ গুঞ্জন হলো সত্যি, পিএসজি ছাড়ছেন এমবাপে

অবশেষে পিএসজি ছাড়ছেন কিলিয়ান এমবাপে। পিএসজিতে এমবাপের চুক্তির মেয়াদ আছে আগামী জুন পর্যন্ত। দ্য আথলেকিক তাদের একটি সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে জানিয়েছে, মেয়াদ শেষে ফ্রি এজেন্ট হিসেবে ক্লাব ছাড়ার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন ফ্রান্সের হয়ে ২০১৮ বিশ্বকাপ জেতা এমবাপে।

এর আগে অনেকবার দলবদল নিয়ে জলঘোলা করে প্রতিবারই শেষমেশ ফরাসি চ্যাম্পিয়নদের শিবিরে থেকে গেলেও এবার এই তারকা ফরোয়ার্ড আগেই জানিয়ে দিয়েছেন, পিএসজিতে তার অধ্যায় শেষ।

বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গেছে, আসছে গ্রীষ্মের দলবদলে এমবাপের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়া প্রায় নিশ্চিত হয়ে গেছে। বরাবরের মতই পরে সেই গুঞ্জন মোড় নেয় অন্যদিকে। তবে ফ্রেঞ্চ ফরোয়ার্ডের পিএসজিকে ক্লাব ছাড়ার কথা জানিয়ে দেয়া বলে দিচ্ছে, এবার হয়ত সত্যিই ইউরোপের সফলতম ক্লাবটিতে যোগ দিতে যাচ্ছেন এমবাপে।

এমবাপের পিএসজি ছাড়ার ক্ষেত্রে কিছু শর্তে দুই পক্ষ এখনও পুরোপুরি সম্মত হয়নি। বিষয়গুলো চূড়ান্ত হয়ে গেলে আনুষ্ঠানিক ঘোষণা আসবে বলে ধারণা করা হচ্ছে।

গত দুই গ্রীষ্মের দলবদলেও অবশ্য এমন অনেক কিছু শোনা গেলে শেষে তা আর বাস্তবে রুপ পায়নি। ২০২২ সালে তো রিয়ালে যোগ দেওয়ার খুব কাছাকাছি গিয়েও শেষ সময়ে মত বদলে পিএসজিতে দুই বছরের চুক্তি করেন কাতার বিশ্বকাপে গোল্ডেন বুট জেতা এই তারকা।

গত বছরও পিএসজি-এমবাপে-রিয়াল ‘সোপ অপেরা’ তে যোগ হয় আরেকটি অধ্যায়। ২৫ বছর বয়সী এই ফুটবলার জানিয়ে দেন, তিনি চুক্তি নবায়ন করবেন না। ক্লাবের পক্ষ থেকে বলা হয়, মেয়াদ না বাড়ালে গত গ্রীষ্মেই তাকে পিএসজি ছাড়তে হবে। এমবাপের নাম এমনকি ট্রান্সফার মার্কেটেও তুলে দিয়েছিল তারা। তবে কোনো প্রস্তাবই পাঠায়নি রিয়াল।

এদিকে এমবাপে শেষ পর্যন্ত কোথায় যাবেন, সেটা সময়ই বলে দেবে। কারণ, শুধু রিয়ালই নয়, বিভিন্ন সময়ে তাকে দলে টানার খবরে যে জোরেশোরেই নাম এসেছে লিভারপুলেরও।

Tags: