muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

ফের টেকনাফ সীমান্তে গোলাগুলির শব্দ, আতঙ্কে সাধারণ মানুষ

ফের টেকনাফ সীমান্তে গোলাগুলির শব্দ, আতঙ্কে সাধারণ মানুষ

কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যংয়ের ওপারে মায়ানমার সীমান্তে ফের গোলাগুলির শব্দ শোনা যাচ্ছে । এতে আবারও আতঙ্কিত হয়ে পড়েছেন স্থানীয়রা।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দিবাগত মধ্যরাত থেকে টেকনাফ হোয়াইক্যং সীমান্তে থেমে থেমে গোলাগুলি ও মর্টার শেল বিস্ফোরণের শব্দ ভেসে আসছে।

স্থানীয়রা জানান, মঙ্গলবার রাত ১১টার দিকেও পরিস্থিতি শান্ত ছিল। কিন্তু ১২টার পরপরই থেমে থেমে গোলাগুলির শব্দ পাওয়া যায়। বিকট শব্দে অনেকের ঘুম ভেঙে যায়। রাত ৩টার পরেও সীমান্তের কিছু কিছু জায়গায় গোলাগুলির শব্দ শুনেছেন সীমান্তের বাসিন্দারা।

হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর আহমদ আনোয়ারী বলেন, সীমান্তে কিছু দিন পরপর এ অবস্থা লেগেই আছে। কয়েকদিন শান্ত থাকলেও মঙ্গলবার মধ্যরাতে গোলাগুলির শব্দ শুনতে পেয়েছেন সীমান্তের বাসিন্দারা। এতে আতঙ্কে রয়েছেন সীমান্তের কাছাকাছি বসবাসরত স্থানীয়রা। তবে বিজিবির পাহারা থাকায় তারা একটু সাহস পাচ্ছেন।

এদিকে মিয়ানমারের জান্তা সরকারের সঙ্গে বিদ্রোহী সশস্ত্র সংগঠন আরাকান আর্মির মধ্য চলমান সংঘাত বন্ধ না হওয়ায় অনুপ্রবেশের আশঙ্কায় নাফ নদে টহল অব্যাহত রেখেছেন বর্ডার গার্ড (বিজিবি) ও কোস্ট গার্ড সদস্যরা।

কোস্ট গার্ড চট্রগ্রাম পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট তাহসিন রহমান গণমাধ্যমকে বলেন, ওপারের চলমান যুদ্ধের পরিস্থিতিতে নাফ নদ ও শাহপরীর দ্বীপ সীমান্তে অনুপ্রবেশের সম্ভবনা থাকায় টহল জোরদার রেখেছি। ২৫ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত ২ শতাধিক রোহিঙ্গাকে অনুপ্রবেশকালে প্রতিহত করা হয়েছে বলেও জানান তিনি।

Tags: