muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

ব্রিজ ভেঙে ট্রাক খালে, বরিশাল-ভোলা যান চলাচল বন্ধ

ব্রিজ ভেঙে ট্রাক খালে, বরিশাল-ভোলা যান চলাচল বন্ধ

বরিশাল-ভোলা মহাসড়কের সদর উপজেলার টুঙ্গিবাড়িয়ায় একটি বেইলি ব্রিজ ভেঙে ট্রাক খালে পড়ে যায়। এ ঘটনায় কেউ হতাহত হয়নি। তবে ওই পথে যান চলাচল বন্ধ রয়েছে।

উপজেলার টুঙ্গিবাড়িয়া ইউনিয়ন পরিষদের সাহেবের হাট স্লুইচ গেট এলাকার বরিশাল-ভোলা মহাসড়কে শনিবার রাত ১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

বরিশাল মহানগর পুলিশের বন্দর থানার ওসি আব্দুর রহমান মুকুল এ তথ্য জানান।

ওসি বলেন, ট্রাকটি খালে উল্টে যাওয়ার সময় ভেতরে চালক ও হেলপার ছিলেন। তাদের কেউ গুরুতর আহত হননি। খবর পেয়ে সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে বিকল্প সড়কে যোগাযোগ ব্যবস্থা সচল করার চেষ্টা করলেও সফল হননি। বর্তমানে বরিশাল-ভোলা রুটে যান চলচল বন্ধ রয়েছে।

স্থানীয় মেম্বার অমল দেবনাথ অভিযোগ করেন, প্রতিনিয়ত বাইপাস সড়কের বেইলি ব্রিজ দিয়ে ১০ চাকার ট্রাক চলাচল করায় ব্রিজটি ক্ষতিগ্রস্ত হয়। বিষয়টি সড়ক ও জনপথ বিভাগের একাধিক কর্মকর্তাকে অবহিত করা হলেও তারা কোন পদক্ষেপ নেননি। আগেভাগে ব্রিজটি সংস্কার করা হলে এ দুর্ঘটনা ঘটতো না। দুর্ঘনার পর থেকে দুই প্রান্তে যানবাহনের দীর্ঘ লাইন পড়েছে। প্রতিনিয়ত লাইন দীর্ঘ হচ্ছে।

তিনি আরও বলেন, মেমানিয়া খালের ওপর বক্স কালভার্ট নির্মাণ করা হচ্ছে। ওই সময় যাতে যানবাহন চলাচল স্বাভাবিক থাকে সে জন্য বেইলি ব্রিজটি সচল রাখা হয়। কিন্তু কালভার্ট নির্মাণে দীর্ঘ সময় অতিবাহিত হওয়ায় উভয় প্রান্ত থেকে যানবাহন বেইলি ব্রিজ ব্যবহার করে আসছে।

শনিবার রাতে একটি পণ্যবাহী ট্রাক ওই ব্রিজ পার হওয়ার সময় ভেঙে খালে পড়ে যায়। এরপর বরিশাল-ভোলা সড়ক দিয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায় বলে জানান তিনি।

রোববার সরেজমিনে দেখা গেছে, বেইলি সেতুর দুই পাশে পচনশীল ভোগপণ্যের লরি ও যাত্রীবাহী বাস আটকা পড়েছে। দুই প্রান্তে এক কিলোমিটারের বেশি অংশে যানবাহনের লম্বা সারি।

দুর্ঘটনা কবলিত ট্রাকের চালক মো. জাকির বলেন, বেনাপোল থেকে লোহার কুচি নিয়ে চট্রগ্রাম যাচ্ছিলাম। পথে রাত ১টার দিকে বেইলি ব্রিজটি পার হওয়ায় সময় সেটি ভেঙে পড়ে এবং ট্রাক নিয়ে উল্টে আমি খালে পড়ে যাই। এ সময় ঘটনাস্থলে থাকা এক নিরাপত্তাকর্মী আমি ও আমার সহকারীকে টেনে-হিঁচড়ে ট্রাক থেকে বের করে। তবে আমদের তেমন কিছু হয় নাই।

এ ব্যাপারে ঘটনাস্থলে থাকা বরিশাল সড়ক ও জনপথ বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মাসুদ খান বলেন, কিছুদিনের মধ্যে বক্স কালভার্ট ছেড়ে দেয়া হবে। এতে করে যানবাহন চলাচলে কোন বিঘ্ন সৃষ্টি হবে না। বর্তমান অবস্থার স্বাভাবিক পর্যায়ে নিয়ে আসতে ২৪ থেকে ৪৮ ঘণ্টা সময় লাগবে। সে লক্ষ্যে কাজ শুরু হয়েছে। যত দ্রুত সম্ভব যানবাহন চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে।

Tags: