muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

আগামী মাসেই জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নামছেন আশরাফুল

ক্রিড়া ডেস্কঃ

বাংলাদেশ ক্রিকেটের প্রথম আন্তর্জাতিক তারকা মোহাম্মদ আশরাফুল। এমন অনেক প্রথমের সঙ্গেই আশরাফুল অঙ্গাঙ্গিভাবে জড়িত। যদিও সময়ের স্রোতে প্রথম সংখ্যাটি এখন অতীত। তারপরও বিশ্বের প্রথম কনিষ্ঠ

টেস্ট সেঞ্চুরিয়ান, সর্বোচ্চ টেস্ট ইনিংস, দ্রুততম শতক, ফিফটি, সর্বাধিক সেঞ্চুরি, রানসংখ্যা কিংবা বাংলাদেশের সর্বকনিষ্ঠ অধিনায়ক- যতদিন দেশের ক্রিকেট থাকবে, রেকর্ড বইয়ে ততদিনই আশরাফুলের নাম উচ্চারিত হবে।

মুদ্রার উল্টো পিঠেও প্রথম স্থানে থাকবেন তিনি। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় আসরে ম্যাচ এবং স্পট ফিক্সিংয়ে জড়িয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কর্তৃক তিন বছরের নিষেধাজ্ঞা পাওয়া প্রথম ব্যক্তি আশরাফুল। নিষেধাজ্ঞা কাটিয়ে আবারো ক্রিকেটে ফেরার প্রস্তুতি নিচ্ছেন বাংলাদেশের লিটল মাস্টার। বাংলাদেশের একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মোহাম্মদ আশরাফুল বলেন, মনের অবস্থা এই মুহূর্তে আলহামদুলিল্লাহ অনেক ভালো।

গত এক বছর ধরে প্রতীক্ষার প্রহর গুনছি। এখন মাঠে নামার অপেক্ষায় আছি। এ প্রসঙ্গে তিনি বলেন, জাতীয় ক্রিকেট লিগ(এনসিএল) আমাদের দেশে আগে শুরু হয়। এখন বিসিএল হচ্ছে। আগস্টে কিংবা আগস্টের পর বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট যখন শুরু হবে, তখনই আমি মাঠে ফিরতে চাই। এসময় জাতীয় দলে সুযোগ পাবার ব্যাপারে আত্মবিশ্বাসী আশরাফুল বলেন, গত তিন বছর মাঠের খেলায় ছিলাম না। কিন্তু নিয়মিত অনুশীলন করেছি। শরীর ফিট রাখার জন্য যা যা করার করেছি। এখন মাঠে নামলেই সব ঠিক হয়ে যাবে। মাঝে মাঝে মনে হয় জায়গা পাওয়াটা বেশ কঠিন হবে। আবার এও ভাবি যদি পারফর্ম করতে পারি, তাহলে পুনরায় জাতীয় দলে জায়গা পাওয়া অসম্ভব নয়। আত্মবিশ্বাস আছে। অবশ্যই আমি পুনরায় জাতীয় দলে ফিরে আসব।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/     ১১- ০৭-২০১৬ ইং/মো:হাছিব

Tags: