muktijoddhar kantho logo l o a d i n g

করিমগঞ্জ

প্রেমের টানে করিমগঞ্জে মালয়েশিয়ান তরুণী মিসনেওয়াতী

প্রেমের টানে করিমগঞ্জে মালয়েশিয়ান তরুণী মিসনেওয়াতী

প্রেম মানে না কোন বাঁধা। তাই প্রেমের টানে প্রায় আড়াই হাজার মাইল পথ পাড়ি দিয়ে কিশোরগঞ্জের করিমগঞ্জে প্রেমিক দ্বীন মোহাম্মদের কাছে ছুটে এসেছেন মালয়েশিয়ান তরুণী মিসনেওয়াতী বিনতে মিসকে (২৫)। তিনি মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুর শহরের ক্যালকলামপরায় সিরাম্বুল গ্রামের মিসকে বিন আলীর মেয়ে।

প্রেমিক দ্বীন মোহাম্মদ (২৮) করিমগঞ্জ পৌরসভার ঘোনাপাড়া এলাকার মোঃ রেনু মিয়ার ছেলে।

সরেজমিন দেখা যায়, মালয়েশিয়ান তরুণী আসার খবর আশপাশের এলাকায় ছড়িয়ে পড়লে তাকে দেখতে ওই বাড়িতে ভিড় জমান উৎসুক মানুষ। গত (৫ মার্চ) মঙ্গলবার এক মাসের ভিসা নিয়ে বাংলাদেশে আসেন ওই তরুণী। পরে ওইদিন তিনি প্রেমিক দ্বীন মোহাম্মদের নিজ গ্রামের বাড়িতে আসেন।

এ ব্যাপারে প্রেমিক দ্বীন মোহাম্মদ বলেন, নয় বছর আগে আমি মালয়েশিয়া যাই। ২০১৯ সালে কুয়ালালামপুর শহরে একটি পার্সের দোকানে চাকরিরত থাকাকালে পরিচয় হয় মিসনেওয়াতী বিনতে মিসকের সঙ্গে। পরিচয় থেকে ভালোবাসা। আমাদের দীর্ঘ প্রায় তিন বছরের সম্পর্ক। সেখানেই তার পরিবারের সম্মতিতেই আমাদের বিয়ে হয়। সে নিজেই সিদ্ধান্ত নিয়ে বাংলাদেশে এসেছে। পরবর্তীতে বাংলাদেশে আসার পর গত মঙ্গলবার আমার গ্রামের বাড়ি করিমগঞ্জ পৌরসভার ঘোনাপাড়ায় দুই পরিবারের সম্মতিতে বিবাহবন্ধনে আবদ্ধ হই। বিয়ের দেনমোহর নির্ধারণ করা হয় এক লাখ টাকা। কিছুদিন পর আমরা দুজনই আবার মালয়েশিয়ায় যাব।

স্থানীয় এক সংস্কৃতি কর্মী কবি জাহাঙ্গীর কবির পলাশ জানান, প্রেম মানে না শাসন-বারণ। প্রেমানুভূতির নেই কোনো সীমানা। সাত সাগর তেরো নদী পেরিয়ে প্রেমিক-প্রেমিকার মিলনেই যেন সার্থকতা। এবার সেই তালিকায় নাম লেখালেন মালয়েশিয়ান তরুণী মিসনেওয়াতী বিনতে মিসকে।

মালয়েশিয়ান তরুণী মিসনেওয়াতী বিনতে মিসকে বলেন, দ্বীন মোহাম্মদ আমাকে ভালোবাসে, আমিও দ্বীনুকে ভালোবাসি। বাংলাদেশে এসে আমি আমার পরিবার ও দ্বীনুর পরিবারের সম্মতিতে মঙ্গলবার রাতে দুজন বিয়ে করেছি। আমি বাংলাদেশকে ভালোবাসি। এখনাকার সবাই ভালো ও আন্তরিক। দ্বীনুর পিতা-মাতাসহ পরিবারের অন্য ভাই ও বোনেরাও আমাকে আপন করে নিয়েছেন। তারা যেন সুখী হতে পারি এজন্য সবার কাছে দোয়া চান মালয়েশিয়ান তরুণী মিসনেওয়াতী বিনতে মিসকে।

দ্বীন মোহাম্মদের বড় ভাই খাইরুল ইসলাম বলেন, দুই পরিবারের সম্মতিতেই ইসলামিক শরিয়ত মোতাবেক আবারও তাদের বিয়ে পড়ানো হয়েছে। আমার ভাইয়ের স্ত্রী ভালোমনের মানুষ। আমাদের পরিবার ও স্বজনদের সঙ্গে সহজেই মিশে গেছেন।

এ বিষয়ে করিমগঞ্জ পৌরসভার সাবেক মেয়র হাজী আব্দুল কাইয়ূম বলেন, এটা আমার পৌরসভার ঘটনা। ঘটনাটি বর পক্ষের পরিবার আমাকে জানিয়েছে । তবে সরাসরি দেখা হয়নি। আমি ওই দম্পতির সার্বিক মঙ্গল কামনা করি।

Tags: