muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

চট্টগ্রামে রেলের পরিত্যক্ত বগিতে আগুন

চট্টগ্রামে রেলের পরিত্যক্ত বগিতে আগুন

চট্টগ্রাম নগরীর সদরঘাট থানার বাংলাবাজার এলাকায় রেলের পরিত্যক্ত বগিতে আগুন লেগেছে। খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে আগ্রাবাদ ও বন্দর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট। বৃহস্পতিবার (৭ মার্চ) রাতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক এম ডি আবদুল মালেক।

আগ্রাবাদ ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার খান খলিলুর রহমান গণমাধ্যমকে জানান, রেলের পরিত্যক্ত বগিতে অগ্নিকাণ্ডের ঘটনায় আগ্রাবাদ ফায়ার সার্ভিসের একটি ও বন্দর ফায়ার সার্ভিসের দুটি ইউনিটসহ মোট তিনটি ইউনিট কাজ করছে। তবে অগ্নিকাণ্ডের সূত্রপাত্র তাৎক্ষণিকভাবে জানা যায় নি।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে নগরীর দামপাড়া ওয়াসা এলাকায় ম্যাক্স জেভি নামে একটি নির্মাতা প্রতিষ্ঠানের সাইটে আগুন লাগে।

এছাড়াও চট্টগ্রামের বাঁশখালীতে অগ্নিকাণ্ডে ৮ জন দগ্ধ হয়েছেন। এ ঘটনায় পুড়ে গেছে পাঁচটি দোকান। বৃহস্পতিবার (৭ মার্চ) সকাল ১০টায় উপজেলার বাহারছড়া ইউনিয়নের মোশাররফ আলী মিয়া বাজারের পশ্চিম কুল এলাকায় বেলালের গাড়ির গ্যারেজে এ ঘটনা ঘটে।

পুড়ে যাওয়া দোকানগুলোর মধ্যে একটিতে সিলিন্ডার বিস্ফোরণ হয়। এতে ৮ জন দগ্ধ হয়েছে। তাদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতি সম্পর্কে জানা যায়নি।

বাঁশখালী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আজাদুল ইসলাম বলেন, সকালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সংবাদ পেয়ে ঘটনাস্থলে যাওয়ার আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।

বাহারছড়া পুলিশ ফাঁড়ির এসআই তানভীর বলেন, সকালে গ্যারেজে কাজ করার সময় ওয়্যারিংয়ের আগুন থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে জানা গেছে।

Tags: