muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

তদন্তের মুখে রিয়াল মাদ্রিদ

তদন্তের মুখে রিয়াল মাদ্রিদ

রেফারির সমালোচনা করে ভিডিও প্রকাশের দায়ে আগে থেকেই সমালোচিত হয়ে আসছে রিয়াল মাদ্রিদ টিভি। ফ্লোরেন্তিনো পেরেজদের এই দলটির বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে অভিযোগ দায়ের করেছে আরেক স্প্যানিশ ক্লাব সেভিয়া। সে অভিযোগ নিয়ে তদন্ত শুরু করছে স্প্যানিশ ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা আরএফইএফ’র শৃঙ্খলা কমিটি।

এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা। তারা বলছে, সেভিয়ার করা অভিযোগ আমলে নিয়ে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে তদন্তে নামছে আরএফইএফ। রিয়াল মাদ্রিদ টিভি তাদের এক ভিডিওতে দিয়াজ ডি মেরা ও গঞ্জালেস ফুয়েরতেসের সমালোচনা করে ভিডিও বানানোয় সেভিয়া ওই অভিযোগ দিয়েছিল।

আরএফইএফ’র কাছে রিয়ালের বিরুদ্ধে অভিযোগ দেওয়ার বিষয়টি এক বিবৃতিতে জানিয়েছে সেভিয়া। তারা জানায়, ‘সাম্প্রতিক সময়ে বারবারই একই কাজ করে আসছে রিয়াল মাদ্রিদ টিভি, যা স্প্যানিশ ফুটবলের জন্য অনেক বড় ক্ষতি। স্প্যানিশ প্রতিযোগিতায় স্বচ্ছতার প্রতি এসব ভিডিও প্রশ্ন তুলছে এবং রেফারিদের প্রতিও এটি অসম্মানের শামিল। নিজেদের টিভি চ্যানেল ব্যবহার করে এসব ভিডিও এমনভাবে তৈরি করছে– বলা হচ্ছে এখানে পেশাদারিত্বের অভাব এবং মাদ্রিদ-বিরোধী মনোভাব রয়েছে।’

এর আগে রিয়াল মাদ্রিদ টিভির প্রচারণাকে ‘লজ্জাজনক’ আখ্যা দিয়ে মন্তব্য করেছিলেন বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তা। গত মাসে তিনি কাতালান রেডিও আরএসি১-কে দেওয়া সাক্ষাৎকারে রিয়াল মাদ্রিদ টিভির ভিডিওগুলোর বিষয়ে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের হস্তক্ষেপও কামনা করেন। পরে তার বক্তব্যকে সমর্থন দেন বার্সা কোচ জাভি হার্নান্দেজও। তার মতে– রিয়াল মাদ্রিদ টিভির ভিডিওগুলো প্রতিযোগিতাটিকে সম্পূর্ণভাবে প্রভাবিত করে। যা একজন অন্ধ ব্যক্তিও বুঝতেও পারবে।

এছাড়া স্পেনের রেফারিং সংস্থার প্রধান লুইস মেদিয়া কান্তালেহো অভিযোগ করে বলেন, ‘পৃথিবীতে এমন কোনো দল নেই যারা এসব করে। এই টিভি চ্যানেল যা করছে, তা অন্য কোথাও দেখিনি। তারা যা করছে, আমার কাছে তা একেবারে নেতিবাচক বলে মনে হচ্ছে। আমি ৪০ বছরের রেফারিংয়ে এমনটা কখনও দেখিনি।’

Tags: