muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

সিপিএলে নতুন রেকর্ডের সামনে সাকিব

ক্রিড়া ডেস্কঃ
বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান বর্তমানে ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে (সিপিএল) খেলতে ওয়েস্ট ইন্ডিজে অবস্থান করছেনসিপিএলে জ্যামাইকা তালাওয়াসের হয়ে আরেক

ম্যাচে অংশ নিলেই প্রথম বাংলাদেশি হিসেবে ২০০ টি টি টোয়েন্টি ম্যাচ খেলার গৌরব অর্জন করবেন তিনি। মঙ্গলবার বাংলাদেশ সময় সকাল ৬ টায় সাকিবের দল জ্যামাইকা তালাওয়াস মুখোমুখি হবে বার্বাডোজ ট্রাইডেন্টসের। এই ম্যাচে জ্যামাইকার হয়ে মাঠে নামলে ২০০ ম্যাচ খেলা প্রথম বাংলাদেশির তালিকায় নাম লেখাবেন সাকিব।

 ক্যারিবিয়ান ব্যাটিং ঝড় ক্রিস গেইলের নেতৃত্বে চলতি সিপিএলে জ্যামাইকা তিন ম্যাচে দুই জয় নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয়তে অবস্থান করছে। টি টোয়েন্টি ক্যারিয়ারে বাংলাদেশ জাতীয় দলের হয়ে

ছাড়াও সাকিব এখন পর্যন্ত ১৪ টি ভিন্ন দলের হয়ে খেলেছেন। সেগুলো হলো-অ্যাডেলেড স্ট্রাইকারস, বাংলাদেশ ক্রিকেট বোর্ড একাদশ, বার্বাডোজ ট্রাইডেন্টস, ঢাকা গ্ল্যাডিয়েটরস, জ্যামাইকা তালাওয়াস, করাচী কিংস, খুলনা ডিভিশন, খুলনা রয়্যাল বেঙ্গলস, কলকাতা নাইট রাইডার্স, লিসেস্টারসেয়ার, মেলবোর্ন রেনেগেডস, প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব, রংপুর রাইডার্স এবং ওরচেস্টারশায়ার।

১৯৯ ম্যাচে বিশ্বসেরা এই অলরাউন্ডার ১৮২ ইনিংসে ৩১৬৫ রান সংগ্রহ করেছেন। তার অর্ধশতক আছে ১৩ টি এবং স্ট্রাইক রেট ১২৩.৩৯। টি টোয়েন্টিতে সাকিবের সেরা ইনিংস অপরাজিত ৮৬ রানের। বল হাতেও সাকিব সমানভাবে সফল। ১৯৯ ম্যাচে এবং ১৯৬ ইনিংসে তার উইকেট সংখ্যা ২৩২ টি। পুরো ক্যারিয়ারে মোট ৬ বার এই ইনিংসে ৪ উইকেট শিকার করেছেন তিনি। তার বোলিং ইকনমি রেট ৬.৭৪। সাকিবের সেরা বোলিং ফিগার ৬/৬ সিপিএলের দল ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর বিপক্ষে ।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/     ১১- ০৭-২০১৬ ইং/মো:হাছিব

Tags: