muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

ধর্মের জন্য প্রয়োজনে খেলাটাও ছেড়ে দিতে পারি : মঈন আলি

ক্রিড়া ডেস্কঃ

মঈন মুনির আলি- ইংলিশ ক্রিকেটার। তার জন্ম ও বেড়ে ওঠা সবই ইংল্যান্ডের জল হাওয়ায়। ইংল্যান্ডের হয়ে বয়স ভিত্তিক বিভিন্ন দলে খেলার পর এখন খেলছেন ইংল্যান্ড জাতীয় দলে। ধর্মপ্রাণ মুসলিম হিসেবে পরিচিত মঈন বলেছেন, তার কাছে সবার আগে ইসলাম। ধর্মের জন্য প্রয়োজনে খেলাটাও ছেড়ে দিতে পারেন তিনিকিছু দিন আগে বার্মিংহ্যামের বিমানবন্দরে লম্বা একটা সময় আটকে রাখা হয়েছিলো তাকে। করা জিজ্ঞাসাবাদ। অথচ বার্মিংহ্যামের সন্তান তিনি।

কেবল মুসলিম বলেই ওই জিজ্ঞাসাবাদের শিকার হয়েছিলেন তিনি। মুসলিম হওয়ায় ব্রিটেনে এ রকম ঘটনার শিকার হন অনেকেই। ব্যাপারটিকে স্বাভাবিক দৃষ্টিতেই দেখেন মঈন। তিনি মনে করেন এমন ঘটনা জীবনের অংশ।

এ নিয়ে বিশেষ কোনো আফসোস নেই ইংল্যান্ড জাতীয় দলের হয়ে ২৬টি টেস্ট, ৩৯টি ওয়ানডে ও ১৮ টি-টোয়েন্টি খেলা এই অলরাউন্ডারের। সম্প্রতি দেয়া এক সাক্ষাৎকারে মঈন বলেন, খেলাটা তার জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ ব্যাপার। তবে ইসলামের তুলনা খেলা গুরুত্বপূর্ণ নয় বলেই মন্তব্য করেন তিনি।

১৮-১৯ বছর বয়স থেকে ইসলাম ধর্ম পুরোপুরি মেনে চলার চেষ্টা করেন লম্বা দাড়ি রাখা মঈন আলি। সারা বিশ্বে ছড়িয়ে থাকা অসংখ্য মুসলিম খেলোয়াড়ের মধ্যে মঈন অন্যতম। বৃটিশ- এশিয়ান মুসলিমদের কাছেও প্রেরণার উৎস মঈন আলি।

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/     ১৬- ০৭-২০১৬ ইং/মো:হাছিব

Tags: