muktijoddhar kantho logo l o a d i n g

দূর পরবাস

প্রবাসে সাংবাদিকতায় বিশেষ সন্মাননা পেলেন আফছার হোসাইন

প্রবাসে সাংবাদিকতায় বিশেষ সন্মাননা পেলেন আফছার হোসাইন

ফিলিস্তিনের বাংলাদেশিদের ত্রান সহায়তা দানে সাংবাদিকতায় বিশেষ অবদান রাখার স্বীকৃতি স্বরূপ মুক্তিযোদ্ধার কন্ঠের মিশর প্রতিনিধি প্রবাসী সাংবাদিক ও কলামিস্ট আফছার হোসাইন পেলেন‌ বিশেষ 'সন্মাননা'।

গতকাল সন্ধ্যায় (৮ই মে) মিশরের রাজধানী কায়রোর নাসের সিটি দারুল আকরাম ইসলামি সেন্টারে অনুষ্টিত মিশরে অবস্থানরত ফিলিস্তিনি শরণার্থীদের সহয়াতা দানের এক অনুষ্ঠানে বাংলাদেশি চ্যারাটি সংস্থা ওয়ার্ল্ড ওয়ান উম্মাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান হুজাইফা খান আজহারী ও বাংলাদেশের হাফেজ্জী হুজুর সেবা ফাউন্ডেশনের চেয়ারম্যান মাওলানা রজীবুল হক‌ এই বিশেষ সম্মাননা স্বারক তুলে দেন আফছার হোসাইন এর হাতে।

এর আগে মেক্সিকো সরকারের শীর্ষ বেসামরিক সম্মাননা ‘ওহটলি অ্যাওয়ার্ড’, কায়রোস্থ মেক্সিকান দূতাবাসে পরি সেবায় বিশেষ অবদান স্বরুপ রজত জয়ন্তী পুরুস্কার ও মিশরের আল- আহরাম পুরস্কারে ভূষিত হয়েছেন এই প্রবাসী।

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার গুজাদিয়া ইউনিয়নে জন্ম নেওয়া আফছার হোসাইন মেক্সিকো দূতাবাসে চাকরী নিয়ে মিশর যান ১৯৯৫ সালে। তার দুই সন্তানের মধ্যে মেয়ে ডাক্তার পুষ্প হোসাইন যুক্তরাজ্যে একটি স্বাস্থ্য সংস্থার প্রধান গবেষক এবং ছেলে নাঈম হোসাইন কানাডায় সিনিয়র আইটি কনসালটেন্ট হিসাবে কাজ করছেন। তার স্ত্রী নাজমা হোসাইন কায়রোর একটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতা করেন।

Tags: