muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

ভোটারকে ভয় দেখালে প্রার্থিতা বাতিল

ভোটারকে ভয় দেখালে প্রার্থিতা বাতিল

ভোটারদের ভয় দেখানো যাবে না। সবাইকে অবশ্যই আচরণবিধি মেনে চলতে হবে। কোন প্রার্থী কারো বলয়ের মধ্যে গিয়ে ভোটারদের ভয় দেখালে তার প্রার্থিতা বাতিল করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা।

শুক্রবার বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ের সভাকক্ষে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনী ও চেয়ারম্যান প্রার্থীদের সাথে মতবিনিময় শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

ইসি রাশেদা সুলতানা বলেন, আমরা দেখছি ভোটারদের সাথে প্রার্থীদের সম্পর্ক ভালো নেই। তাই নিজেদের মধ্যে কাটা ছোড়াছুড়ি না করে ভোটারদের কাছে যান, তাদের সাথে ভালো সম্পর্ক গড়েন। তাদের কাছে টেনে নিয়ে ভোট চান। কারণ তাদের ভোটেই আপনাকে নির্বাচিত হতে হবে।

তিনি বলেন, প্রার্থীদের আচরণবিধি মেনেই নির্বাচনে প্রচার-প্রচারণা চালাতে হবে। বিনা কারণে একজন অপরজনকে আক্রমণ করে কথা বলা যাবে না। আপনাদের মূল্য লক্ষ্য প্রতিটি কেন্দ্রে ভোটারদের শতভাগ উপস্থিতি নিশ্চিত করতে হবে। আর ভোটাররা যাতে নির্বিঘ্নে পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেন সে বিষয়ে লক্ষ্য রাখতে হবে।

তিনি আরও বলেন, নির্বাচন ব্যবস্থা গণতন্ত্রের বড় চাবিকাঠি। এটি ধ্বংস হয়ে গেলে গণতন্ত্র বলে কিছুই থাকবে না। বিষয়টি বিবেচনা করে নির্বাচন কমিশন বাংলাদেশের সব নির্বাচন অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠুভাবে সম্পন্ন করার চেষ্টা করছে। ভোটের মাঠে সব ধরনের অপ্রীতিকর ঘটনা আইনশৃঙ্খলা বাহিনী শক্ত হাতে প্রতিহত করবে।

Tags: