muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

রাজশাহীতে প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন এবং প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

রাজশাহীতে প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন এবং প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

রাজশাহীতে ৩০ মে ২০২৪ তারিখ জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন আইন ২০২৩ এবং প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন ২০১৩ বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

দিনব্যাপী কর্মশালাটি রাজশাহীর সার্কিট হাউজের সম্মেলন কক্ষে সকাল ১১ টা হইতে বেলা ১ টা পর্যন্ত এবং দুপুর ২ টা থেকে ৪ টা পর্যন্ত দুইটি পর্বে অনুষ্ঠিত হয়। সকালে জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন আইন ২০২৩ এর উপর আলোচনা হয়। উক্ত আলোচনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. মুহাম্মদ হুমায়ুন কবীর (অতিরিক্ত সচিব), বিভাগীয় কমিশনার, রাজশাহী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুহম্মদ হিরুজ্জামান (এনডিসি) পরিচালক (প্রশাসন), জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন এবং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শামীম আহমেদ, জেলা প্রশাসক, রাজশাহী।

২য় পর্বে প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন ২০১৩ এর উপর আলোচনা হয়। উক্ত আলোচনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো: রুহুল আমিন খান (অতিরিক্ত সচিব), ব্যবস্থাপনা পরিচালক, জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোস্তফা কামাল, যুগ্মসচিব, সমাজকল্যাণ মন্ত্রণালয় এবং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তরফদার মো: আক্তার জামীল, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক), রাজশাহী।

কর্মশালায় জেলা প্রশাসন, রাজশাহী, জেলা সমাজসেবা, রাজশাহী এবং জাতীয় প্রোতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন এর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এছাড়া কর্মশালায় প্রতিবন্ধী ব্যক্তিদের বিভিন্ন সংগঠনের প্রতিনিধি এবং ব্যক্তিগণও উপস্থিত ছিলেন।

Tags: