muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

ডিবি পুলিশ পরিচয়ে চাঁদাবাজি, তিন প্রতারক গ্রেপ্তার

ডিবি পুলিশ পরিচয়ে চাঁদাবাজি, তিন প্রতারক গ্রেপ্তার

গাজীপুরের শ্রীপুরে ভূয়া গোয়েন্দা (ডিবি) পুলিশ পরিচয়ে চাঁদাবাজি করার সময় প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১। শ্রীপুর পৌরসভার গড়গড়িয়া মাষ্টারবাড়ী (গিলারাচালা) কেন্দ্রীয় জামে মসজিদের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়। আজ শুক্রবার (৩১ মে) তাদেরকে আদালতে পাঠানো হবে।

এর আগে বৃহস্পতিবার (৩০ মে) দুপুর ১২টায় তাদের গ্রেপ্তার করে র‌্যাব। ওইদিন রাত ১১টায় র‌্যাব-১ এর সহকারী পুলিশ সুপার (অপস্ এন্ড মিডিয়া) মাহফুজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃতরা হলো- দিনাজপুরের বিরল উপজেলার মোখলেছপুর গ্রামের মৃত নজরুল ইসলামের ছেলে ফারুক হোসেন (৫৫), সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার সরাতৈল গ্রামের মৃত আছর আলীর ছেলে আলা উদ্দিন (৪৪) এবং নড়াইলের লোহাগড়া উপজেলার চাপুলিয়া গ্রামের মৃত লিয়াকত আলীর ছেলে রুবেল হোসেন (৩৪)।

গ্রেপ্তারকৃতদের কাছ থেকে গোয়েন্দা (ডিবি) পুলিশ পরিচয়ে প্রতারণার কাজে ব্যবহৃত দুইটি গোয়েন্দা (ডিবি) পুলিশের জ্যাকেট, একটি খেলনা ওয়াকিটকি সেট, ওয়াকিটকি রাখার একটি মোবাইল কেস, একটি নোট বুক, তিনটি মোবাইল সেট, একটি ড্রাইভিং লাইসেন্সসহ নগদ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব-১ এর সহকারী পুলিশ সুপার (অপস্ এন্ড মিডিয়া) মাহফুজুর রহমান জানান, তাদের কাছে গোপন তথ্য ছিল ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরের শ্রীপুর পৌরসভার গড়গড়িয়া মাষ্টারবাড়ী (গিলারাচালা) কেন্দ্রীয় জামে মসজিদের সামনে সংঘবদ্ধ প্রতারক চক্রের কতিপয় সক্রিয় সদস্য অবস্থান করছে। তারা গোয়েন্দা (ডিবি) পুলিশের জ্যাকেট পরে ও ডিবি পুলিশের ছদ্মবেশ ধারণ করে স্থানীয়দের নিকট থেকে পুলিশী ভয়ভীতি দেখিয়ে টাকা পয়সা আদায় করতেছে। র‌্যাব সদস্যরা ওই স্থানে অভিযান চালিয়ে গোয়েন্দা (ডিবি) পুলিশ পরিচয়দানকারী সংঘবদ্ধ প্রতারক চক্রের দলনেতাসহ তিন সদস্যকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান জানান, গ্রেপ্তারকৃত ভূয়া গোয়েন্দা (ডিবি) পুলিশ পরিচয়দারী প্রতারক চক্রের তিন সদস্যকে শুক্রবার (৩১ মে) আদালতে পাঠানো হবে।

Tags: