muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

ব্রাহ্মণবাড়িয়ায় ২ পোলিং এজেন্টসহ ৩ জনের কারাদণ্ড

ব্রাহ্মণবাড়িয়ায় ২ পোলিং এজেন্টসহ ৩ জনের কারাদণ্ড

ষষ্ঠ উপজেলা পরিষদের চতুর্থ ও শেষ ধাপের নির্বাচনে ভোটকেন্দ্রে অবৈধ অনুপ্রবেশ ও মোবাইল ফোন সঙ্গে রাখায় ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর দুই পোলিং এজেন্টসহ তিনজনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৫ জুন) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার বিভিন্ন ভোটকেন্দ্র থেকে আটকের পর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারাদণ্ড প্রদান করা হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন— হারুন মিয়া, শাহানা বেগম ও কাউসার মিয়া। নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরানুল হক ভূইয়া ও মো. মঈন উদ্দিন খন্দকার এ পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, সকালে বিজয়নগর উপজেলার আউলিয়ানগর মোহাম্মদীয়া আলিম মাদরাসা ভোটকেন্দ্রে অবৈধ অনুপ্রবেশ করেন কাউসার মিয়া নামে এক যুবক। তিনি ওই কেন্দ্রের ভোটার না হয়েও অনুপ্রবেশ করায় কর্তব্যরত পুলিশ সদস্যরা তাকে গ্রেপ্তার করে। পরে তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫ দিনের কারাদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মঈন উদ্দিন খন্দকার।

এছাড়া একই উপজেলার ছতরপুর উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রের ভেতরে প্রিজাইডিং কর্মকর্তা নিষেধ করা সত্বেও মোবাইল ফোন সঙ্গে রাখায় দুই প্রার্থীর এজেন্ট হারুন মিয়া ও শাহানা বেগমকে গ্রেপ্তার করে ভ্রাম্যমাণ আদালতে তোলা হয়। এরপর নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরানুল হক ভূইয়া তাদেরকে ৩ দিনের কারাদণ্ড দেন।

ব্রাহ্মণবাড়িয়া সদর, বিজয়নগর ও নবীনগর উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মামুন জানান, সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। ভোটকেন্দ্র ও আশপাশ এলাকার নিরাপত্তায় পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছেন।

এর আগে সকাল ৮টায় একযোগে ব্রাহ্মণবাড়িয়া সদর, বিজয়নগর ও নবীনগর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এদিকে, এই ধাপে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণের লক্ষ্যে নির্বাচনী এলাকায় ১৭৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। মঙ্গলবার বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রথম ধাপের ১৩৯ উপজেলায় ভোট হয়েছে গত ৮ মে। এসব উপজেলায় গড়ে প্রায় ৩৬ শতাংশ ভোট পড়ে। ২১ মে দ্বিতীয় ধাপে ভোট পড়ে ৩৮ শতাংশ। ২৯ মে তৃতীয় ধাপে ভোট পড়ে ৩৬ শতাংশ। এদিকে, ঘূর্ণিঝড় রিমালের কারণে স্থগিত থাকা ২০ উপজেলায় ভোট হবে আগামী ৯ মে।

চতুর্থ ধাপের নির্বাচনে ৬০ উপজেলায় ভোটগ্রহণ আজ চলছে।

তৃতীয় ধাপে ১০৯টি উপজেলায় নির্বাচনের প্রস্তুতি নেয় নির্বাচন কমিশন। তবে ঘূর্ণিঝড় রেমাল ও মামলাজনিত কারণে এসব উপজেলায় নির্বাচন স্থগিত করা হয়েছে। এসব উপজেলার মধ্যে ২০ উপজেলায় ভোট হবে আগামী ৯ জুন।

Tags: